Main Menu

হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না : কাইয়ুম চৌধুরী

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পূর্ব পরিকল্পিত ভাবে হামলা করা হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা যখন বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করে পুলিশ তখন দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখে। আর বিএনপির প্রতিরোধের মুখে যখন আওয়ামীলীগ পিছু হঠে তখন পুলিশ তাদের পক্ষ নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে, গুলি করে। আবার লন্ডনে যেন প্রধানমন্ত্রীর সফরের সময় প্রতিবাদ না হয় এজন্য যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদকের গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। আজও ঢাকায় সমাবেশে হামলা হয়েছে, কুমিল্লায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু ও উনার স্ত্রীর উপর হামলা হয়েছে। এসব হামলা সরকারের শীর্ষ পর্যায়ের নির্দেশেই হয়েছে। এভাবে হামলা করে চলমান গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়ন বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুচাই ইউনিয়ন বিএনপির সভাপতি বজলুর রহমান ফয়েজের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী মো. সাহাব উদ্দিন, সিলেট জেলা বিএনপি নেতা ইসতিয়াক আহমদ সিদ্দিকী, হাসান পাটওয়রী রিপন, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, বিএনপির ডাকে চলমান আন্দোলন কর্মসূচিতে সাধারণ মানুষের বাঁধ ভাঙ্গা জোয়ার দেখে আওয়ামীলীগ দিশেহারা হয়ে গেছে। তারা বিএনপিকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যার্থ হয়ে এখন প্রতিটি জায়গায় হামলা চালাচ্ছে। হামলা করে জনতার আন্দোলন বন্ধ করা যাবেনা।

এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা এডভোকেট সাঈদ আহমদ, আসাদ আহমদ, মনিরুল ইসলাম তুরন, মাহবুব আলম, আহাদ চৌধুরী শামীম, রফিকুল ইসলাম শাহপরান, শাহ মাহমদ আলী, সোহেল ইবনে রাজা, মুকুল মুর্শেদ, শামীম আহমদ, হাজী ইউনুস আলী, তৌফিক উজায়েল সুহেল, আলী আহমদ সাজাই, গিয়াস উদ্দিন মেম্বার, শামীম সিদ্দিকী, জমির মিয়া, রুকন আহমদ, আব্দুল মালিক, সুমন শিকদার, আলী আহমদ আলী, সরোয়ার আহমদ খাঁন প্রমুখ।

Share





Related News

Comments are Closed