Main Menu

নিউইয়র্কের আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি  আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নয় শিশুসহ অন্তত ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার সকালে দিকে এ ঘটনা ঘটে। খবর প্রকাশ করেছে বিবিসি ও সিএনএন।

প্রতিবেদনে বলা হয়েছে, অগ্নিকাণ্ডে ৬৩ জন আহত হয়েছেন এবং ৩২ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা সংকটজনক। এসব তথ্য জানিয়েছেন নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস।

তিনি আরও বলেছেন, ‘এই ঘটনা নিউইয়র্ক সিটির জন্য ভয়াবহ ও বেদনাদায়ক। আগুনের প্রভাব বেদনা এবং হতাশা বাড়াবে।’ নিউইয়র্ক সিটির ৩৩৩ পূর্ব ১৮১ নম্বর সড়কের ১৯ তলা একটি ভবনে এই অগ্নিকাণ্ড। ভবনটির দ্বিতীয় এবং তৃতীয় তলার একটি ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে সকাল ১১টার দিকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তিনি বলেন, ভবনের প্রত্যেকে তলার সিঁড়িতে আহদের পাওয়া গেছে। আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন। অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।

ড্যানিয়েল জানিয়েছেন, আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

 

0Shares





Related News

Comments are Closed