Main Menu
শিরোনাম
হবিগঞ্জ সদরে ৪ ইউপিতে আ.লীগ, বাকি চারে অন্যরা         শান্তিগঞ্জে ২টিতে নৌকা, বাকি ৬টিতে অন্যরা জয়ী         সুনামগঞ্জে সবক’টি ইউনিয়নে নৌকার ভরাডুবি         সিলেটে ৯ ইউপিতে নৌকার জয়, বিদ্রোহীসহ অন্যরা ৭         সিকৃবিতে প্যারাসাইট রিসোর্স ব্যাংক উদ্বোধন         ছাতকে ক্রাশিং চুনাপাথর বিক্রি বন্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ         কমলগঞ্জে বসতঘর থেকে তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার         মাধবপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহির মৃত্যু         বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি         সিলেটের ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে         জৈন্তাপুরে ফ্রি সুন্নতে খতনা ক্যাম্প অনুষ্টিত         সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন        

মহাকাশে শুটিং, রাশিয়ান অভিনেত্রীর ইতিহাস সৃষ্টি

বিনোদন ডেস্ক: পৃথিবী ছাড়িয়ে মহাকাশে গিয়ে শুটিং অবিশ্বাস্যই বটে। সেই অবিশ্বাস্য কাজটিই সম্পন্ন করে সফলভাবে পৃথিবীতে ফিরে এসে ইতিহাস সৃষ্টি করলেন রাশিয়ান অভিনেত্রী ইউলিয়া পেরেসিলদ।

সিনেমাটির নাম ‘দ্য চ্যালেঞ্জ’। রোববার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টার দিকে কাজাখাস্তানে অবতরণ করে তাদের স্পেসক্রাফট। অভিনেত্রীর সঙ্গে এই সফরে ছিলেন নির্মাতা ক্লিম শিপেনকো এবং রাশিয়ান নভোচারী ওলেগ নোভিতস্কিভ।

জানা গেছে, মোট ১২ দিন আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের অরবিটে এই সিনেমার শুটিং হয়েছে। সিনেমাটিতে ইউলিয়া পেরেসিলদ অভিনয় করেছেন একজন চিকিৎসকের ভূমিকায়। ঘটনাক্রমে তাকে মহাকাশে যেতে হয় একজন নভোচারীর প্রাণ বাঁচানোর জন্য। সেই দৃশ্যকে বাস্তবসম্মত করার জন্যই মহাকাশে শুটিং করা হয়েছে।

যদিও গত বছর ঘোষণা আসে যে, হলিউড তারকা টম ক্রুজ মহাকাশে গিয়ে তার সিনেমার শুটিং করবেন। তবে তিনি যাওয়ার আগেই ইতিহাস রচনা করে ফেললেন রাশিয়ান অভিনেত্রী ও নির্মাতা।

মার্কিন স্পেস সংস্থা নাসা জানিয়েছে, Soyuz MS-18 স্পেসক্রাফটে করে আন্তর্জাতিক স্পেস স্টেশন ছেড়ে বের হয়েছেন এই তিনজন। কোনো রকম সমস্যা ছাড়াই তারা সফলভাবে পৃথিবীতে ফিরে এসেছেন।

এদিকে শুটিং টিমের ফিরে আসার ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে গেছে ইন্টারনেটে। ভিডিওতে দেখা যায়, বেলুনের মতো একটি স্পেসক্রাফটে চড়ে কাজাখাস্থানের মাটি ছুঁয়েছেন ওই তিনজন। অবতরণের সময় ধোঁয়ায় ভরে গিয়েছিল ল্যান্ডিং এলাকা।

0Shares





Related News

Comments are Closed