Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

ভূমধ্যসাগরে নৌকাডুবি, ১৭ বাংলাদেশির করুণ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগরে নৌকা ডুবে কমপক্ষে ১৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স। বুধবার (২১ জুলাই) তিউনিসিয়ান রেড ক্রিসেন্টের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া বিভিন্ন দেশের আরও ৩৮০ অভিবাসনপ্রত্যাশীকে জীবিত উদ্ধার করা হয়েছে।

রেড ক্রিসেন্টের কর্মকর্তা মঙ্গি স্লিম জানিয়েছেন,নৌকাটি লিবিয়ার উত্তরপশ্চিম উপকূলের জুওয়ারা থেকে যাত্রা শুরু করেছিল। এতে সিরিয়া, মিসর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশের অভিবাসনপ্রত্যাশীরা ছিলেন।

তিনি আরও বলেন, পথে ওই নৌকা ডুবে ১৭ বাংলাদেশি মারা গেছেন এবং ৩৮০ জনের বেশি অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে।

এদিকে রয়টার্স জানিয়েছে, নিহতদের নাম-পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। উদ্ধার অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে আর কোনো বাংলাদেশি রয়েছেন কি-না তাও নিশ্চিত নয় বলে জানিয়েছে তারা।

এর আগে ৮ জুলাই ভূমধ্যসাগরে ডুবে যাওয়া একটি নৌকা থেকে ৪৯ বাংলাদেশি অভিবাসীকে উদ্ধার করে তিউনিসিয়ার নৌবাহিনী। তিউনিসিয়ার নৌবাহিনীর বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা ট্যাপ জানায়, অবৈধ অভিবাসীরা লিবিয়া থেকে ইউরোপ যাত্রা করার সময় নৌকাটি ভেঙে ডুবে যায়। পরে সেখানে থাকা একটি তেলের ট্যাংকার থেকে তাদের উদ্ধার করা হয়।

এছাড়া ২৪ জুন ভূমধ্যসাগর থেকে ভাসমান অবস্থায় ২৬৭ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে তিউনিসিয়ার কোস্টগার্ড। এ অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ২৬৪ জনই বাংলাদেশি। লিবিয়া থেকে ভূমধ্যসাগর হয়ে অবৈধপথে ইউরোপে যাওয়ার সময় ওইদিন তাদের উদ্ধারের তথ্য জানায় আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।

 

0Shares





Related News

Comments are Closed