Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

সিলেটে ভূমিকম্প অনুভূত, রিখটার স্কেলে মাত্রা ৬

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে আজ বুধবার সকালে ভূমিকম্প অনুভূত হয়েছে। সকাল ৮টা ২১ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। কম্পনের পর তাৎক্ষণিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে আতঙ্কিত হয়ে অনেকে ঘরের বাইরে বেরিয়ে পড়েন।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ৮টা ২১ মিনিট ২৫ সেকেন্ডে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.০। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিলো সিলেট থেকে উত্তর দিকে ভারতের আসামের গুহাটির জেটিয়াজুলি এলাকায়।

সিলেট নগরীর লালবাজারের বাসিন্দা কামরুল ইসলাম জানান, ঘুমের মধ্যে সকালে আকস্মিক তার রুমের আসবাবপত্র দুলতে থাকে। এক পর্যায়ে দেখতে পান, ভূমিকম্পে জানালাও কাঁপছে।

ইউএসজিএস-এর তথ্য অনুযায়ী, বাংলাদেশ ও ভারত ছাড়াও এ ভূমিকম্প মিয়ানমার, ভূটান এবং চীনেও অনুভূত হয়েছে।

এদিকে, জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে, ভূমিকম্পের মাত্র ছিল ৬.১।

 

 

0Shares





Related News

Comments are Closed