Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় ১ জনের মৃত্যুর দিনে শনাক্ত ৪         শনিবার গ্যাস থাকবে না মৌলভীবাজারের ৩ উপজেলায়         সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৩         জকিগঞ্জে নাশকতা, অজ্ঞাত ৫শ’ জনের বিরুদ্ধে মামলা         ছেলে হত্যা, আপস না করায় বাবাকেও পিটিয়ে হত্যা!         সিলেটে হচ্ছে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র         ছাতকে ৩৪ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার ১         শাহ আরেফিন টিলা থেকে ২৫১ কোটি টাকার পাথর লুট, দুদকের মামলা         দক্ষিণ রণিখাই ইউপির আ’লীগ প্রার্থী সাবেক শিবির নেতা, মনোনয়ন পুনবিবেচনার দাবি         বালাগঞ্জের ৬ ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিলুপ্ত         মৌলভীবাজারে চালু হলো পর্যটক বাস সার্ভিস         সিলেটে করোনায় ১৬ জন শনাক্তের দিনে সুস্থ ২৩        

সিলেটে ভূমিকম্প অনুভূত, রিখটার স্কেলে মাত্রা ৬

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে আজ বুধবার সকালে ভূমিকম্প অনুভূত হয়েছে। সকাল ৮টা ২১ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। কম্পনের পর তাৎক্ষণিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে আতঙ্কিত হয়ে অনেকে ঘরের বাইরে বেরিয়ে পড়েন।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ৮টা ২১ মিনিট ২৫ সেকেন্ডে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.০। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিলো সিলেট থেকে উত্তর দিকে ভারতের আসামের গুহাটির জেটিয়াজুলি এলাকায়।

সিলেট নগরীর লালবাজারের বাসিন্দা কামরুল ইসলাম জানান, ঘুমের মধ্যে সকালে আকস্মিক তার রুমের আসবাবপত্র দুলতে থাকে। এক পর্যায়ে দেখতে পান, ভূমিকম্পে জানালাও কাঁপছে।

ইউএসজিএস-এর তথ্য অনুযায়ী, বাংলাদেশ ও ভারত ছাড়াও এ ভূমিকম্প মিয়ানমার, ভূটান এবং চীনেও অনুভূত হয়েছে।

এদিকে, জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে, ভূমিকম্পের মাত্র ছিল ৬.১।

 

 

0Shares





Related News

Comments are Closed