Main Menu

ফি ছাড়াই পরীক্ষা দিতে পারবে শাবির শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি: কোনরকম সেমিস্টার বা ক্রেডিট ফি ছাড়াই চূড়ান্ত পরীক্ষায় বসতে পারবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)শিক্ষার্থীরা। তবে পরবর্তীতে শিক্ষার্থীদের সুবিধামত এ ফি পরিশোধ করতে হবে। এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনা করে চলতি শিক্ষাবর্ষের টিউশন ফি এবং পরিবহণ ফি সম্পূর্ণ মওকুফ করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে শাবিপ্রবি প্রেসক্লাবের নবগঠিত কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎকারে এ তথ্য জানান উপাচার্য।

উপাচার্য বলেন, বিশ্বের চলমান সংকটের কথা বিবেচনা করে চলতি শিক্ষাবর্ষে জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর সেমিস্টারের টিউশন ফি এবং পরিবহণ ফি সম্পূর্ণ মওকুপ করা হয়েছে। তাছাড়া কোন শিক্ষার্থী পরীক্ষার আগে সেমিস্টার বা ক্রেডিট ফি দিতে অপরাগ হলে তা পরবর্তীতে পরিশোধ করতে পারবে। এজন্য শিক্ষার্থীদের কোন জরিমানা গুনতে হবে না।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুবিধার প্রেক্ষিতে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে সংশ্লিষ্ট কোন আবাসিক হলের ছাড় পত্রের প্রয়োজন হবে না। এ বিশ্ববিদ্যালয় সবসময় শিক্ষার্থী বান্ধব আছে সামনেও থাকবে। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা সময় মত পাস করে বের হয়ে তাদের কর্মক্ষেত্রে প্রবেশ করুক।

আবাসিক হল খোলার বিষয়ে ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি হল খোলে দিতে। কিন্তু সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আমরা হল খোলতে পারছি না। তবে আমরা বিভাগগুলোকে সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যে অনেক বিভাগ শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করেছে।

নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সাংবাদিকরা হলেন সমাজের দর্পণ। তারা আমাদের সংকট সম্ভাবনাগুলোকে মানুষের সামনে তুলে ধরেন। আশা করি সামনের দিনগুলোতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগিতা করবেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার এবং নবনির্বাচিত কমিটির সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed