Main Menu

মাধবপুরে শিশু শাহপরান হত্যা, ২ জনের যাবজ্জীবন

বৈশাখী নিউজ ডেস্ক: হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের শিবজয়নগর গ্রামে মুক্তিপণের টাকা না পেয়ে শিশুকে অপহরণের পর হত্যার দায়ে দুই আসামির যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। এছাড়া আসামিদের ১ লাখ টাকা জরিমানারও রায় দেন আদালত।

বুধবার (৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-(৩) এর বিচারক মোহাম্মদ হালিম উল্ল্যাহ চৌধুরী এ রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার শিবজয়নগর গ্রামের বাসিন্দা জালাল মিয়া (৩২) ও একই গ্রামের রাসেল মিয়া (৩৫)।

হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর আল-আমিন হোসেন জানান, শিবজয়নগর গ্রামের জালাল মিয়াসহ তাদের লোকজনের বাড়ির জায়গা সম্পত্তি নিয়ে বিরোধ ছিল পার্শ্ববর্তী সাবাশ আলীর সাথে। এরই জের ধরে জালাল মিয়াসহ তাদের লোকজন ২০১৮ সালের ৬ জানুয়ারী সাবাশ আলীর ৭ বছরের শিশু সন্তান শাহপরানকে অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবী করে। পরে মুক্তিপণের টাকা না পেয়ে তাকে হত্যা করে মরদেহ ফেলে রাখে গ্রামের একটি ডোবায়। মাধবপুর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে তৎকালিন মাধবপুর থানায় দায়িত্বরত এসআই মমিনুল ইসলাম মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে। পরে এ ঘটনায় ১১ জানুয়ারী নিহত শাহপরানের পিতা সাবাশ আলী বাদী হয়ে জালাল মিয়া, রাসেল মিয়া ও বাহার মিয়াকে আসামি করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, মামলার পর তদন্ত কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে জালাল মিয়া ও রাসেল মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এছাড়া কোনো অভিযোগ না থাকায় বাহার মিয়াকে অব্যাহতি দেওয়া হয়। এ মামলায় ২৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত রায় প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি মোস্তুুফা মিয়া ও আসামি পক্ষে ছিলেন মো. জসীম উদ্দিন।

আসামি পক্ষের আইনজীবি মো. জসীম উদ্দিন বলেন, ‘আসামিদের বিরুদ্ধে কোনো অভিযোগই প্রমান করতে পারেনি রাষ্ট্রপক্ষ। তবুও দুইজন আসামিকে যাবজ্জীবন দেয়া হয়েছে। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব।’

Share





Related News

Comments are Closed