Main Menu
শিরোনাম
দিরাই পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী ইকবাল চৌধুরী         সিলেটে আরও ৩৮ জনের করোনা শনাক্ত         বাহুবলে গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেপ্তার         কমলগঞ্জে কলেজ ছাত্রীর বিষপানে আত্মহত্যা         সিলেটে গত ২৪ ঘন্টায় ৪১ জনের করোনা শনাক্ত         কামালবাজার ইউপি নির্বাচনে একঝাঁক প্রার্থী মাঠে         গোয়াইনঘাটে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক         কমলগঞ্জে গ্রেপ্তার আতংকে ঘরে ঘরে ঝুলছে তালা         সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রমা বিজয় সরকার         সিলেটে একদিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         সিলেটে মাস্ক না পরায় ১০৭ জনকে জরিমানা         গোলাপগঞ্জে বিজ্ঞান মেলার উদ্বোধন        

একদিনে যুক্তরাষ্ট্রে ২২৩৯ প্রাণহানি, আক্রান্ত ২ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও ২ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনা ছড়িয়ে পড়ার পর গত মে মাস থেকে মৃতের এ সংখ্যা সর্বোচ্চ। খবর এএফপির।

জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে মোট ২ লাখ ১৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ২ হাজার ২৩৯ জন মারা গেছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় দেশটির কর্তৃপক্ষ আগামী সপ্তাহের থ্যাঙ্কগিভিং ডে’র ছুটিতে মার্কিন নাগরিকদের বাইরে বের না হওয়ার আহ্বান জানিয়েছে। এমন করোনা পরিস্থিতির কারণে এ মহামারি ভাইরাসের লাগাম টেনে ধরতে ক্যালিফোর্নিয়ায় বৃহস্পতিবার থেকে রাত্রিকালীন কারফিউ ঘোষণা করেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫৮ হাজার ৩৩৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭১২ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৪ হাজার ৩২৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩২ হাজার ২০২ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

0Shares





Related News

Comments are Closed