Main Menu

ডোমারে সন্ত্রাসীর ছুরিকাঘাতে দুই এনজিও কর্মী আহত

মোঃ রিমন চৌধুরী, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার উপজেলায় সন্ত্রাসীর ছুরির আঘাতে এনজিও আশা’র দুইকর্মী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

রবিবার (১৬ আগস্ট) দুপুর দেড়টায় উপজেলার সোনারায় ইউনিয়নের চাকধা পাড়া এলাকার এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন, ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের ওফুর আলীর ছেলে সিরাজুল ইসলাম (৪৮) ও সৈয়দপুর উপজেলার নেছার উদ্দিনের ছেলে আব্দুল আলীম (৩৩)। তারা দুইজনেই আশা এনজিও’র মাঠকর্মী। সাপ্তাহিক কিস্তির টাকা তুললে তারা ওই এলাকায় গিয়েছিল।

এলাকাবাসী জানায়, দুপুরে কিস্তির টাকা তুলতে চাকধাপাড়া এলাকার আফজাল হোসেনের বাড়ীতে যায় আশা এনজিও’র মাঠকর্মী সিরাজুল ও আলীম। বৃষ্টি হওয়ার কারণে তারা দুইজনে আফজালের একটি ঘরে আশ্রয় নেয়। এসময় পাশের বাড়ীর মাদকসেবী মোস্তাকিম (৩২) একটি ছুরি নিয়ে ওই ঘরের ভিতরে ঢুকে ভিতর দিয়ে দরজা লাগিয়ে দেয়। তাদের চিৎকারে ঘরের বাইরে কয়েকজন মহিলা দরজা ঝাকানো শুরু করে। এসময় মোস্তাকিম দরজা খুলে রক্তমাখা ছুরি নিয়ে ঘর থেকে বের হয়ে ছুরি ঘুড়াতে থাকে। কেউ সামনে আসলে খুন করে ফেলার হুমকি দিয়ে দৌড় দিয়ে পালিয়ে যায় মোস্তাকিম। চিৎকারে উপস্থিত আশ্বপাশের লোকজন দেখতে পায়, ঘরের ভিতরে একজনের মাথা হতে ও একজনের হাত থেকে প্রচুর রক্ত বের হচ্ছে। সাথে সাথে তাদের ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এলাকাবাসী। তাদের দুই জনের অবস্থা আশংকাজনক হলে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এসময় এনজিও’র অন্যান্য কর্মীরা তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান।

ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎক ডা. মো.তানভির জোহা জানান, একজনের মাথায় ও একজনের হাতে গভীর ছুরির আঘাত ছিল। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুরে রেফার্ড করেছি।

আশা এনজিও’র সোনারায় ব্র্যাঞ্চ ম্যানেজার হামিদুল ইসলাম জানান, ঘটনার কিছুক্ষন আগে সেখান থেকে কিস্তির আদায়কৃত টাকা নিয়ে আমি অফিসে আসি। তারপর ফোনের মাধ্যমে জানতে পারি যে, আমার দুই মাঠকর্মীকে ছুরি দিয়ে আঘাত করে গুরুতর আহত করেছে সদ্য মাদক মামলার জেল ফেরত আসামী মোস্তাকিম। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, এখনো কোন মামলা দায়ের হয় নাই। তবে মোস্তাকিমকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।

Share





Related News

Comments are Closed