Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮২৯৭, মৃত্যু ১৫১         সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন         পল্লী বিদ্যুতের লোডশেডিং ও ভুতুড়ে বিল বন্ধের দাবি        

নিবন্ধন পেল ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল

বৈশাখী নিউজ ডেস্ক: নিবন্ধনের জন্য অনুমতি পেয়েছে দেশের ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল। বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে তথ্য মন্ত্রণালয়ের ওয়েব পোর্টালে এ তালিকা প্রকাশ করা হয়।

নিবন্ধনের জন্য অনুমতি পাওয়া অনলাইন পোর্টালগুলোর মধ্যে রয়েছে সংবাদ প্রতিদিন টোয়েন্টিফোর ডটকম, টাইমবাংলা নিউজ ডটকম, বিডি টোয়েন্টিফোর লাইভ ডটকম, ইউনাইটেড নিউজ টোয়েন্টিফোর ডটকম, নিরাপদ নিউজ ডটকম, ইপি বিডি ডটকম, দ্য মেইল বিডি ডটকম, উত্তরাধিকার৭১ নিউজ ডটকম, কারেন্ট নিউজ ডটকম ডটবিডি, লেটেস্ট নিউজ বিডি ডটকম, সময়ের চিত্র ডটকম, বার্তা৭১ ডটকম, দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম, নিউজ জার্নাল টোয়েন্টিফোর ডটকম, আওয়ার নিউজ বিডি ডটকম, উইমেন আই টোয়েন্টিফোর ডটকম, গ্রিন ওয়াচ বিডি ডটকম, সি নিউজ ভয়েস ডটকম, আওয়ার নিউজ টোয়েন্টিফোর ডটকম, বাংলা ট্রিবিউন ডটকম, বিডি লাইভ টোয়েন্টিফোর ডটকম, বাংলাদেশ টোয়েন্টিফোর অনলাইন ডটকম, উত্তরণ বার্তা ডটকম, যুববার্তা ডটকম, হটনিউজ টোয়েন্টিফোর বিডি ডটকম, শেয়ার নিউজ টোয়েন্টিফোর ডটকম, জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকম, বার্তাবাজার ডটকম, রাইজিং বিডি ডটকম, ঢাকা ডিপ্লোম্যাট ডটকম, বিডি মর্নিং ডটকম, বি বার্তা টোয়েন্টিফোর ডটনেট, এবং জুম বাংলা ডটকম।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব নাসরিন পারভীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে শুধুমাত্র সেগুলির তালিকা প্রকাশ ও প্রাথমিক নিবন্ধনের অনুমতি দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজপোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন প্রাপ্তির সাথে সাথে সেগুলোর নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। এই বিষয়ে উদ্বেগের কিছু নাই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

অনাপত্তিপ্রাপ্ত নিউজপোর্টালগুলোকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধনের অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এরআগে বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রথম দফায় ৫০টি অনলাইন পোর্টালের নিবন্ধন শুরুর ঘোষণা দেন। ওই সময় তথ্যমন্ত্রী বলেন, ‘অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন বা রেজিস্ট্রেশন একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তি পাওয়া গেছে, সেগুলো প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি পাবে। বৃহস্পতিবার রাতে এই সংক্রান্ত তালিকা প্রকাশ করা হবে।’

এদিকে নির্বাচিত পোর্টালগুলোর নিবন্ধনের পদ্ধতি সম্পর্কে জানতে চাইলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক বলেন, নিবন্ধন দেয়ার পদ্ধতিটি এখনো চূড়ান্ত হয়নি। সেটি হয়তো ঈদের পর চূড়ান্ত হবে।

তিনি বলেন, নির্বাচিত পোর্টালগুলোকে নিবন্ধনের জন্য এককালীন একটা ফি দিতে হবে। এছাড়া প্রতিবছর ফি দিয়ে নবায়ন করতে হবে। নিবন্ধন ও নবায়ন ফি এখনও নির্ধারণ করা হয়নি। তবে তা খুব বেশি হবে না।

রাষ্ট্রবিরোধী, ধর্মীয় উস্কানিমূলক কোনও সংবাদ পরিবেশন করবে না বলেও অনলাইন পোর্টালগুলোকে অঙ্গীকার নামা দিতে হবে বলেও জানান যুগ্মসচিব।

0Shares





Related News

Comments are Closed