Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

ডিলিট হওয়া ই-মেইল ফেরত পাওয়ার উপায়

প্রযুক্তি ডেস্ক: নানা কারণে ই-মেইল থেকে গুরুত্বপূর্ণ বার্তা ডিলিট হয়ে যায়। এমন পরিস্থিতিতে পড়লে হারিয়ে যাওয়া তথ্যের জন্য নানা বিড়ম্বনায় পড়তে হয় আমাদের। আজ জানাব এমন হারিয়ে যাওয়া বা ডিলিট হওয়া ই-মেইল ফিরিয়ে আনার পদ্ধতি।

প্রথমত যদি মেইলটি একেবারেই হারিয়ে যায় বা ডিলিট হয়ে যায় সেটি Trash folder –এ পাওয়া না যায় তবে ইয়াহুতে একটি অনুরোধ পাঠাতে হবে। অনুরোধ পাওয়ার ৭ দিনের মধ্যে তারা আপনার হারিয়ে যাওয়া ই-মেইলটি restore করে দেবে। তবে এ ক্ষেত্রে না দেয়ার মতো ঘটনাও রয়েছে। যদি ইয়াহু আপনার মেইল ফিরিয়ে না দেয় তবে আর কোনো পদ্ধতি নেই এটি ফেরানোর।

তবে খুবই বুদ্ধিমানের কাজ হচ্ছে ই-মেইল ডিলিট হয়ে গেলে দ্রুত Trash folder থেকে সেটি restore করে নেয়া। এক্ষেত্রে আপনি মেইলটি সিলেক্ট করে Move বাটনে ক্লিক করে Inbox সেন্ট করলেই হয়ে যাবে।

১. প্রথমে ব্রাউজারে আপনার Yahoo Mail লগইন করুন।

২.বামপাশে navigation pane থেকে Trash ফোল্ডারে ক্লিক করুন।

৩. আপনার প্রয়োজনীয় মেইলটি সিলেক্ট করুণ। সেখানে একটি চেক বক্স দেখাবে সেটিতে টিক মার্ক দিন।

৪. এবার “Restore to Inbox” ক্লিক করুন।

এবার আপনার মেইলের ইনবক্সে দেখুন মেইলটি সেখান থেকে ব্যবহার উপযোগি হয়ে আছে।

ইয়াহু ৭ দিন পর পর আপনার ট্রাস ফোল্ডার নিজেরাই ক্লিয়ার করে দেবে। আর স্প্যাম ডিলিট করবে ৩০ দিন পর। আর এই সেটিংসটি পরিবর্তন হবে না।

0Shares





Comments are Closed