Main Menu
শিরোনাম
এসএসসি ২০০২ ব্যাচের শীতবস্ত্র বিতরণ         জৈন্তাপুরে ৪৪৫ পিস ইয়াবাসহ ১জন গ্রেপ্তার         সিলেটে আরও ১৫ জনের করোনা শনাক্ত         বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন অনুষ্টিত         জুড়ীতে আগুনে পুড়ল ৬টি দোকান         সিলেটে করোনায় আরও এক মৃত্যু, শনাক্ত ১০         বিশ্বনাথে ঐতিহ্যবাহী ‘পলো বাওয়া’ উৎসব পালিত         জৈন্তাপুরে এসএসসি-২০০২ ব্যাচের শীতবস্ত্র বিতরণ         কুলাউড়া পৌরসভায় আ.লীগ প্রার্থী সিপারের জয়         জগন্নাথপুরে বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তার জয়ী         কমলগঞ্জে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন জুয়েল আহমদ         সুনামগঞ্জে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন নাদের বখত        

ডিলিট হওয়া ই-মেইল ফেরত পাওয়ার উপায়

প্রযুক্তি ডেস্ক: নানা কারণে ই-মেইল থেকে গুরুত্বপূর্ণ বার্তা ডিলিট হয়ে যায়। এমন পরিস্থিতিতে পড়লে হারিয়ে যাওয়া তথ্যের জন্য নানা বিড়ম্বনায় পড়তে হয় আমাদের। আজ জানাব এমন হারিয়ে যাওয়া বা ডিলিট হওয়া ই-মেইল ফিরিয়ে আনার পদ্ধতি।

প্রথমত যদি মেইলটি একেবারেই হারিয়ে যায় বা ডিলিট হয়ে যায় সেটি Trash folder –এ পাওয়া না যায় তবে ইয়াহুতে একটি অনুরোধ পাঠাতে হবে। অনুরোধ পাওয়ার ৭ দিনের মধ্যে তারা আপনার হারিয়ে যাওয়া ই-মেইলটি restore করে দেবে। তবে এ ক্ষেত্রে না দেয়ার মতো ঘটনাও রয়েছে। যদি ইয়াহু আপনার মেইল ফিরিয়ে না দেয় তবে আর কোনো পদ্ধতি নেই এটি ফেরানোর।

তবে খুবই বুদ্ধিমানের কাজ হচ্ছে ই-মেইল ডিলিট হয়ে গেলে দ্রুত Trash folder থেকে সেটি restore করে নেয়া। এক্ষেত্রে আপনি মেইলটি সিলেক্ট করে Move বাটনে ক্লিক করে Inbox সেন্ট করলেই হয়ে যাবে।

১. প্রথমে ব্রাউজারে আপনার Yahoo Mail লগইন করুন।

২.বামপাশে navigation pane থেকে Trash ফোল্ডারে ক্লিক করুন।

৩. আপনার প্রয়োজনীয় মেইলটি সিলেক্ট করুণ। সেখানে একটি চেক বক্স দেখাবে সেটিতে টিক মার্ক দিন।

৪. এবার “Restore to Inbox” ক্লিক করুন।

এবার আপনার মেইলের ইনবক্সে দেখুন মেইলটি সেখান থেকে ব্যবহার উপযোগি হয়ে আছে।

ইয়াহু ৭ দিন পর পর আপনার ট্রাস ফোল্ডার নিজেরাই ক্লিয়ার করে দেবে। আর স্প্যাম ডিলিট করবে ৩০ দিন পর। আর এই সেটিংসটি পরিবর্তন হবে না।

0Shares





Related News

Comments are Closed