Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৪০ জনের করোনা শনাক্ত         গোয়াইনঘাটে মোহাজিরদের মানববন্ধন         সিলেটে ৬১ বোতল ফেন্সিডিলসহ যুবক গ্রেপ্তার         ওসমানীনগরে বাস চাপায় নিহত ৬জনের দাফন সম্পন্ন         শমশেরনগরে বেসরকারী হাসপাতাল স্থাপনের উদ্যোগ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯১৭৫, মৃত্যু ১৬৫         ওসমানীনগরে বাসচাপায় নিহত বেড়ে ৬         সিলেটে পারিবারিক কলহের জেরে ১ জন খুন         শাবির ল্যাবে আরও ৭৯ জনের করোনা শনাক্ত         ওসমানীনগরে বাস চাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত         ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় অটোরিক্সা খাদে, নিহত ১         বিশ্বনাথে দেড় বছরের শিশু পানিতে ডুবে মৃত্যু        

সিলেটে করোনায় মৃত্যু বেড়ে ১০১. আক্রান্ত ৫৭৯৬

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা একশ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় এই বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১০১ জন।

রোববার (১২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সিলেটে দুজন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে করোনায় মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সুনামগঞ্জে ৯ জন, মৌলভীবাজারে ৮ জন ও হবিগঞ্জে ৬ জনের মৃত্যু হয়েছে।

গত ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন সিলেটে প্রথম করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এরপর ১৫ এপ্রিল তিনি প্রথম করোনা আক্রান্ত হয়ে মারা যান। তিনি ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

দেশে চিকিৎসকদের মধ্যেও প্রথম করোনায় মারা যান ডা. মঈন উদ্দিন। গত ৩০ মে দেশের পুরুষ নার্সদের (ব্রাদার) মধ্যেও প্রথম মারা যান নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কর্মরত নার্সিং কর্মকর্তা রুহুল আমিন।

সিলেটে করোনায় মৃতের তালিকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা এমএ হকের মতো হেভিওয়েট নেতাও রয়েছেন।

এছাড়া বেশ কয়েকজন প্রবাসী, প্রতিষ্ঠিত ব্যবসায়ী, চাকুরিজীবী, অবসরপ্রাপ্ত কর্মকর্তা, রাজনীতিবিদ ও তাদের পরিবারের সদস্যরা করোনায় মারা গেছেন। একইভাবে উপসর্গ নিয়ে মৃত্যুর পরও কয়েকজনের শরীরে করোনা ধরা পড়ে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, রোববার (১২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৭৯৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে; যাদের মধ্যে ১০১ জন মারা গেছেন।

এরমধ্যে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০৭০ জন। এছাড়া সুনামগঞ্জে ১১৭০ জন, হবিগঞ্জে ৮৯৯ জন ও মৌলভীবাজারে ৬৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সিলেটের চার জেলায় ২৩৪ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ২ হাজার ২৩৬ জন করোনা আক্রান্ত রোগী এবং মৃত্যুবরণ করেছেন ১০১ জন।

0Shares





Related News

Comments are Closed