Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

২৪০ বছর পর দেখা মিলল সেই উড়ন্ত শিকারির!

বৈশাখী নিউজ ডেস্ক : করোনার হানায় স্থবির পুরো বিশ্ব, চলছে লকডাউন। আর পরিস্থিতিতেই প্রায় ২৪০ বছর পর ইংল্যান্ডের আকাশে ফের দেখা মিলল সাদা লেজ যুক্ত শিকারি ঈগলের। ইংল্যান্ডের সবচেয়ে বড় শিকারি পাখি এটি। সম্প্রতি স্কটল্যান্ডের আকাশে দেখা মিলেছে এই ঈগলের। এরপর অবশ্য নরফোক, কেন্ট এবং সামারসেটেও তাদের দেখা মেলে।

এদের ডানার দৈর্ঘ্য প্রায় ৮ ফুট ২ ইঞ্চি। ১৭৮০ সালের পর থেকে এদের খুব একটা দেখা যায়নি। এই ঈগলের লেজ সাদা, মাথা ফ্যাকাশে এবং ঠোঁটের রং হলুদ। পক্ষী বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এখনও পর্যন্ত পুরুষ এবং মহিলা এই দুই প্রজাতিই দেখা গেছে। এরা বেঁচে থাকলে বংশ বিস্তার সম্ভব। তবে এই ঈগল একসঙ্গে চার বছর থাকলে তবেই বংশবিস্তার করতে পারবে।

এদিকে,এই ঈগল ভেড়া শিকার করে খেতে পছন্দ করে বলে ফার্ম মালিকরা ভয় পাচ্ছেন। কিন্তু যেহেতু তাদের খাবারের যথেষ্ঠ জোগান রয়েছে তাই এই মুহূর্তে তারা ভেড়া শিকার করবে না বলে মত পক্ষী বিশেষজ্ঞদের।

0Shares





Related News

Comments are Closed