Main Menu

ফুলবাড়ীর একমাত্র বরোনা রোগি এনামুল সুস্থ

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: করোনাভাইরাস যুদ্ধে জয়ী হয়ে স্বাভাবিক জীবনে ফিরে পেলেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার একমাত্র করোনাভাইরাসে আক্রান্ত এনামুল হক।

এনামুল হক ফুলবাড়ী উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যমপাড়া গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।

মঙ্গলবার (৫ মে) রাত সোয়া ৯ টায় করোনাভাইরাসে আক্রান্ত এনামুল হকের বাড়ীতে গিয়ে তাকে আনুষ্ঠানিকভাবে করোনা মুক্ত হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।

উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী এবং করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হাসানুল হোসেন যৌথভাবে করোনা মুক্ত ঘোষণাসহ ছাড়পত্র প্রদান করেছেন। এ সময় উপহার স্বরূপ ফুল ও ফল দিয়ে করোনা জয়ী এনামুল হককে শুভেচ্ছা জানান।

এ সময় করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মাস্টারসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনা জয়ী এনামুল হক বলেন, ‘চাকরির সুবাধে নারায়ণগঞ্জ থাকাকালে করোনাভাইরাস প্রভাব শুরু হলে এতে গত ৭ এপ্রিল এনামুল বাড়ী ফিরে আসেন। শারীরিক সমস্যা দেখা দেওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে ১২ এপ্রিল নমুনা পরীক্ষা করান। ১৪ এপ্রিল নমুনা পরীক্ষায় তার ফলাফল আসে পজিটিভ। এরপর তিনি স্বাস্থ্য বিভাগের সমস্ত নিয়মনীতি অনুসরণ করে বাড়ীতে অবস্থান করে চিকিৎসা নেন। এরপর দুই দফায় আবারো নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার ব্যবস্থা করে স্বাস্থ্য বিভাগ। এতে দুইবারেই ফলাফল নেগেটিভ আসে।

মঙ্গলবার (৫ এপ্রিল) রাত সোয়া ৯ টায় করোনা মুক্ত ঘোষণাসহ ছাড়পত্র প্রদান করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের নিয়মনীতি অনুসরণ করেই তিনি সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পেরেছেন।

করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হাসানুল হোসেন বলেন, এ পর্যন্ত ফুলবাড়ী উপজেলা থেকে ৫০ জন রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালসহ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে ৪০ জনের রিপোর্ট পাওয়া গেছে। এই ৪০ জনের মধ্যে এক মাত্র এনামুল হক ছিলেন পজিটিভ এবং অন্য ৩৯ জন ছিলেন নেগেটিভ। সেই এনামুল হকও এখন নেভেটিভ হয়ে যাওয়ায় ফুলবাড়ী এখন করোনাভাইরাস করোনা মুক্ত হয়েছে। তবে ১০টির ফলাফল এখনও পাওয়া যায়নি।

উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী বলেন, এনামুল হক করোনাভাইরাস করোনা মুক্ত হওয়ার মধ্য দিয়ে আপাতত ফুলবাড়ী উপজেলা করোনাভাইরাস করোনা মুক্ত হয়েছে। এটি অব্যাহত রাখতে প্রয়োজনীয় কাজ করা হচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ সদস্যসহ জনপ্রতিনিধিরা কাজ করছেন। এসব কাজে সার্বিকভাবে সহযোগিতা দিচ্ছেন গণমাধ্যমকর্মীরা।

Share





Related News

Comments are Closed