Main Menu
শিরোনাম
করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম         বিশ্বনাথে করোনায় ব্যবসায়ীর মৃত্যু         সিলাম হাজীপুরে মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন         সিলেটের দুই ল্যাবে ১৯ জনের করোনা শনাক্ত         বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২         ঘূর্ণিঝড়ে জকিগঞ্জের ৬ গ্রামের ২৫টি ঘর বিধ্বস্ত         মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর        

সিলেট থেকে ৫৪ হাজার মেট্রিক টন ধান কিনবে সরকার

বৈশাখী নিউজ ডেস্ক: আসন্ন বোরো মৌসুমে সিলেট বিভাগ থেকে নির্ধারিত ৫৪ হাজার ২৭৮ মেট্রিক টন পরিমাণ ধান সংগ্রহ করবে সরকার। এজন্য তালিকা প্রকাশ করেছে খাদ্য মন্ত্রণালয়। জেলার পাশাপাশি উপজেলা ভিত্তিক তালিকাও প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত তালিকা অনুযায়ী, সিলেট জেলা থেকে পাঁচ হাজার ৯৯৩ মেট্রিক টন, মৌলভীবাজার জেলা থেকে ছয় হাজার ৬১৮ মেট্রিক টন, হবিগঞ্জ জেলা থেকে ১৫ হাজার ৭১৬ মেট্রিক টন ও সুনামগঞ্জ জেলা থেকে ২৫ হাজার ৮৬৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

খাদ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্ভাব্য উৎপাদনের লক্ষ্যমাত্রার ভিত্তিকে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়ে থাকে। আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হয়ে ৩১ আগস্ট পর্যন্ত ধান সংগ্রহ চলবে। প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা।

এরমধ্যে সিলেট জেলার উপজেলা ভিত্তিক হিসেব হল, সিলেট সদর ৪১১, বিশ্বনাথ ৫৩৪, ওসমানীনগর ৫৯৮, দক্ষিণ সুরমা ৪২৩, বালাগঞ্জ ৪৪৮, ফেঞ্চুগঞ্জ ২৭৯, কোম্পানীগঞ্জ ৪২৯, গোয়াইনঘাট ৫৯৪, জৈন্তাপুর ৩৭৫, কানাইঘাট ৫৫৪, জকিগঞ্জ ৪৮৯, বিয়ানীবাজার ৪৩৬ এবং গোলাপগঞ্জ উপজেলা থেকে ৫২৩ মেট্রিক টন পরিমাণ ধান সংগ্রহ করবে সরকার।

মৌলভীবাজার জেলার মধ্যে জুড়ী উপজেলায় ৬৮২, বড়লেখা ৫৫৭, কুলাউড়া ৮৪৭, রাজনগর ১ হাজার ৬৭৪, মৌলভীবাজার সদর ১ হাজার ২০৫, শ্রীমঙ্গল ১ হাজার ১৪৮ এবং কমলগঞ্জ উপজেলা থেকে ৫০৫ মেট্রিক টন পরিমাণ ধান সংগ্রহ করবে সরকার।

হবিগঞ্জ জেলার মধ্যে নবীগঞ্জ উপজেলা থেকে ২ হাজার ৩১৮, বাহুবল ১ হাজার ৯৯, আজমিরিগঞ্জ ২ হাজার ২০, বানিয়াচং ৪ হাজার ৭১৬, হবিগঞ্জ সদর ১ হাজার ৫৫০, লাখাই ১ হাজার ৫০৯, চুনারুঘাট ১ হাজার ১৭৫ এবং মাধবপুর উপজেলা থেকে ১ হাজার ৪১৪ মেট্রিক টন পরিমাণ ধান সংগ্রহ করবে সরকার। তবে শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে কোন ধান সংগ্রহ করা হবে না।

সুনামগঞ্জ জেলার মধ্যে ধর্মপাশা উপজেলা থেকে ৩ হাজার ৮৩৩, তাহিরপুর ২ হাজার ৭৭, জামালগঞ্জ ২ হাজার ৮২৮, দিরাই ৩ হাজার ৬৮২, শাল্লা ১ হাজার ৪০৩, জগন্নাথপুর ২ হাজার ৬০৮, দক্ষিণ সুনামগঞ্জ ২ হাজার ৭৭৫, সুনামগঞ্জ সদর ১ হাজার ৯৯০, বিশ্বম্ভরপুর ১ হাজার ২৯৪, ছাতক ১ হাজার ৮০২ এবং দোয়ারাবাজার উপজেলা থেকে ১৫৭৪ মেট্রিক টন পরিমাণ ধান সংগ্রহ করবে সরকার।

0Shares





Related News

Comments are Closed