Main Menu
শিরোনাম
কমলগঞ্জে ফার্মাসিস্টের বদলী প্রত্যাহারের দাবি         সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যায় জনদূর্ভোগ চরমে         দ্বিতীয় টেস্ট ছাড়াই করোনা নেগেটিভ ঘোষণা!         সিলেটে ১০৫ স্থানে বসবে কোরবানির পশুর হাট         বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত         মাধবপুরে গাড়ির চাপায় দুই যুবকের মৃত্যু         সিলেটের ৫ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত, পানি বাড়ছে         দ্বিতীয় দফা বন্যা, পানিতে ভাসছে সুনামগঞ্জ         কমলগঞ্জে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ১         সুনামগঞ্জে আরো ১২ জনের করোনা পজিটিভ         কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে যুবক নিহত        

বেসরকারিভাবে হজ পালনে প্যাকেজ ঘোষনা

বৈশাখী নিউজ ডেস্ক: চলতি বছর সরকারির মতো বেসরকারিভাবেও তিনটি প্যাকেজের মাধ্যমে হজ পালন করা যাবে। বেসরকারিভাবে ‘সাধারণ’ প্যাকেজের মাধ্যমে হজ পালনে ব্যয় হবে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা ও ‘ইকোনমি’ প্যাকেজের মাধ্যমে ব্যয় হবে ৩ লাখ ১৭ হাজার টাকা। অপর প্যাকেজটি সুযোগ-সুবিধার ওপর ভিত্তি করে হজ এজেন্সিগুলো ঘোষণা করবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে ‘বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০’ ঘোষণা করেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

এর আগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) চলতি বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় হজের প্যাকেজ একটি বাড়িয়ে তিনটির মাধ্যমে হজ পালনের সুযোগ রেখে ‘হজপ্যাকেজ, ১৪৪১ হিজরি/২০২০ খ্রিস্টাব্দ’ এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা।

এবার সরকারিভাবে হজ পালনে প্যাকেজ-১ এ ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ৬০ হাজার টাকা খরচ করতে হবে। আর নতুন অনুমোদিত প্যাকেজে-৩ এ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ব্যক্তি হজে যাবেন।

0Shares





Comments are Closed