Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৩৯ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে ১১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩         নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত, আহত ৩০         বালাগঞ্জে কনু মিয়ার খুনীদের গ্রেফতার দাবি         বিশ্বনাথে আত্মহত্যার প্ররোচনাকারীদের গ্রেপ্তার দাবি         সিলেটে শিশু অপহরনকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার         বিশ্বনাথে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ৩         সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৬২৮৪, মৃত্যু ১১০         জাফলং গ্রীণপার্ক থেকে যুবকের লাশ উদ্ধার         সিলেটের দুই ল্যাবে ১৫০ জনের করোনা শনাক্ত         বিয়ের ৫ দিনের মাথায় পুলিশ সদস্যের মৃত্যু         সুনামগঞ্জে আরো ৩৫ জনের করোনা শনাক্ত        

জাবিতে বসন্ত বরণ

জাবি প্রতিনিধি: ‘বসন্ত আজ আসলো ধরায়,
ফুল ফুটেছে বনে বনে,
শীতের হাওয়া পালিয়ে বেড়ায় ফাল্গুনী মোর মন বনে।’
‘বসন্ত এলো এলো এলোরে,
পঞ্চম স্বরে কোকিল কুহুরে।’

কবি নজরুল বসন্তকে তুলে এনেছেন কবিতা ও গানে।কবির বর্ণনার সেই ঋতুরাজ বসন্ত উদযাপন চলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ঋতুরাজকে স্বাগত জানাতেই প্রকৃতির আজ এত বর্ণিল সাজ। বসন্তের এই আগমনে প্রকৃতির সঙ্গে তরুণ হৃদয়েও লেগেছে।

প্রতিবারের মতো এবারো ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে নতুন সাজে সেজেছে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা বিদ্যাপীঠ জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসের আনাচে-কানাচে ফুটে থাকা মুহুমুহু ফুলের ঘ্রাণ যেন বসন্তকে নতুন রুপ দিয়েছে। জাবিতে মহাসমারোহ ও বহু-বর্ণিল সাজে বসন্ত বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। বসন্তের এ দিনে তরুণীরা হলুদ আর বাসন্তী রঙের শাড়ি ও তরুণরা সাদা রংয়ের পাঞ্জাবি পরে সামিল হয়েছে বসন্ত বরণ উৎসবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন মহুয়াতলায় অনুষ্ঠিত বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজক ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্র।

কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল মান্নান চৌধুরী অনুষ্ঠান উদ্বোধনকালে বলেন, “বাংলাদেশের মানুষের কাছে বাসন্তী আমেজ খুবই সমাদৃত। বসন্ত আমাদের জীবন রাঙিয়ে দিয়ে যায়। বসন্তের চমৎকার আবহাওয়া ও প্রকৃতির নব সাজ আমাদেরকে উল্লসিত ও উৎফুল্ল করে। বসন্তের মধ্যদিয়ে আমরা যেনো জীবনকে নতুনভাবে উপলব্ধি করি। আপনারা সবাই জানেন ফুল ফোঁটে বনে তার শিহরণ লাগে আমাদের মনে। বসন্ত এমনই সুন্দর ও সৌন্দর্যম-িত ঋতু।”

শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্র বসন্ত বরণ উপলক্ষে নাচ গান কবিতা আবৃতির ব্যাপক আয়োজন করে। অনুষ্ঠানে আকাশ সরকারের পরিচালনায় যারা নৃত্য ও গান পরিবেশতি হয়।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উপ-পরিচালক (কালচারাল) ফাহমিদা মল্লিক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাহদী হাসান। দর্শক ও শ্রোতাবৃন্দ মন্ত্রমুগ্ধের মত বসন্ত বরণ অনুষ্ঠানটি উপভোগ করেন।

0Shares





Related News

Comments are Closed