Main Menu

আবু সরকারের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়মের অভিযোগ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সভাপতি আবু সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলেছেন ট্রাক শ্রমিকদের একাংশ।

রোববার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ট্রাক শ্রমিক নেতা মো. আনোয়ার পাঠান বলেন, ‘আবু সরকার সিলেটের পরিবহন শ্রমিকদের জীবন জীবিকা নিয়ে ছিনিমিনি খেলে যাচ্ছেন। ২০১৯ সালের ১৫ মার্চ সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি হিসেবে শপথ গ্রহণের পরদিন থেকেই সিলেট-তামাবিল এবং সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কে অভারলোডের নামে ট্রাক থেকে চাঁদাবাজী শুরু করেন।’

তার দাবি, এভাবে গত ৮ মাসে আবু সরকার সিলেট-তামাবিল মহাসড়ক থেকে প্রায় ৬ কোটি টাকা এবং সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু জাতীয় মহাসড়ক থেকে প্রতি মাসে ৬০ লাখ টাকা চাঁদা আদায় করছেন। এছাড়া আবু সরকারের নেতৃত্বে গরু বহনকারী প্রতি ট্রাক থেকে ৫শ টাকা থেকে ১ হাজার টাকা করে চাঁদা আদায় করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, সম্প্রতি সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সহ নামস্বর্বস্ব ১২টি সংগঠনের নাম যুক্ত করে কর্মবিরতির নামে বিভিন্ন সড়ক অবরোধ করেন। এ অবস্থায় গভীর রাতে টাকার বিনিময়ে বিভিন্ন ড্রিস্ট্রিক্ট ট্রাকগুলোতে আবু সরকারের ইশারায় ছেড়ে দেওয়া হয়। বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের অনুমতি না নিয়ে নিজ স্বার্থ হাসিলের জন্য অবৈধভাবে ৭২ ঘন্টার কর্মবিরতি আহ্বান করেন আবু সরকার। যা পরবর্তীতে ধর্মঘটে রূপ নেয়। আবু সরকারের চাঁদাবাজি স্বেচ্ছাচারিতা আর কথায় কথায় অবরোধ এবং ধর্মঘটের বিরুদ্ধে প্রতিবাদ করে অনেকেই তার রোষানলে পড়েছেন।’

তিনি আবু সরকারের বিরুদ্ধে ভোলাগঞ্জে একটি মিনি ট্রাক টার্মিনাল গড়ে তোলারও অভিযোগ আনেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আব্দুল গফুর, হাজী জমির উদ্দিন, মনির মিয়া, পাখি মিয়া, হান্নান মিয়া, আব্দুল করিম, মো. ছমির মিয়া, মো. সানোয়ার, মো. মহব্বত মোল্লা, মো. জানু মিয়া, মো. কালা মিয়া, মো. আলতাফ মিয়া, মো. মামুন মিয়া, মো. আজাদ মিয়া, মো. হাবিব মিয়া প্রমুখ।

Share





Related News

Comments are Closed