Main Menu

নেত্রকোনায় মসজিদ নির্মাণ করে বিশৃঙ্খলা

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের সহিলদেও গ্রামের দুই শত পঞ্চাশ বছরের পুরনো সেন্টার মসজিদে তালা লাগিয়ে গ্রামের মুসল্লিদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, সহিলদেও গ্রামের সেন্টার মসজিদ নির্মাণের জন্য সরকারি ভাবে অর্থ বরাদ্ধ হয়। তা সমাজ সহিলদেও ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম সোহেল নিজ ক্ষমতার বলে গ্রামের লাঠিয়াল বাহিনী নিয়ে গ্রামের পুরাতন মসজিদে টাকা ব্যয় না করে মসজিদের সামনে আরও একটি নতুন মসজিদ নির্মাণ করে গ্রামের মুসল্লিদের মাঝে দুই ভাগে বিভক্ত করে দিয়েছে। এছাড়া পুরাতন মসজিদের মুসল্লিদের ভয়ভীতি ও মারপিটের ঘটনা ঘটেছে ও তাদের উপর একের পর এক নানা ভাবে নির্যাতন চালানো হচ্ছে। যে মসজিদে গ্রামের মানুষ পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করতেন সেই মসজিদে এখন তালা ঝুলছে।

গ্রামের এক ভাগের মুসল্লিগণ জানান আমরা পুরাতন মসজিদে নামাজ আদায় করে আসছিলাম। কিন্তু গত ১ ফেব্রয়ারী শুক্রবার থেকে চেয়ারম্যানের লোকজন মোহন মিয়া, শাহজাহান মিয়া, সেলিম মিয়া সহ একটি সংঘবদ্ধ দল পুরনো মসজিদে তালা ঝুলিয়ে দিয়ে বলেছে যদি কেউ এই পুরাতন মসজিদে নামাজ পড়ে, তাহলে তাদের হাড় গুড় ভেঙ্গে দেওয়া হবে বলে আমাদেরকে হুমকি দমকি ও মামলার ভয় দেখাচ্ছে। যে কারনে আমরা অন্য এলাকায় গিয়ে শুক্রবারের নামাজ আদায় করেছি।

গ্রামের মানুষ আরও জানান ইউনিয়ন চেয়ারম্যানের একগোয়েমী ভাবে নতুন মসজিদ নির্মাণ করে এই গ্রামের মানুষের মাঝে বিশৃঙ্খলার সৃষ্টি করেছেন। এই নিয়ে সমাজ সহিলদেও ইউনিয়ন বাসীর মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে, যে কোন সময়ে বড় ধরনের ঘটনা ঘটতে পারে।

ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানা যায়, জেলা পরিষদ ও টিয়ার খাবিখা দিয়ে ও সকলের টাকায় নতুন মসজিদ নির্মাণ করা হয়েছে এবং সেই পুরনো মসজিদ অন্য কাজে ব্যবহার করা হবে।

মসজিদে নামাজ পড়ার বিষয় নিয়ে মোহগঞ্জ বড় মসজিদের ইমাম মুফতি আমির আহম্মদ ও মাওলানা মোফাছের দেওয়ান মাছুম ই্য়ার চৌধুরীর সাথে যোগাযোগ করলে দুজনেই বলেন, মসজিদ হল আল্লাহর ঘর, তা খালি রাখা যাবে না। এখানে পাচঁ ওয়াক্ত নামাজ সহ জুম্মার নামাজ আদায় করতে হবে। তানা হলে এলাকার মানুষ গুনাহগার হয়ে যাবে এবং মসজিদ নিয়ে কোন প্রকার দাঙ্গা হাঙ্গামা করা যাবে না ও মসজিদের পবিত্রতা রক্ষা করতে হবে।

Share





Related News

Comments are Closed