Main Menu

ইবিতে শহীদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী পালন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার জিয়া পরিষদ ইবি শাখার উদ্যোগে বিশ^বিদ্যালয়ের মমতাজ ভবনে এ জন্মবার্ষিকী পালিত হয়।

জানা গেছে, ইবি জিয়া পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি প্রফেসর ড. মো: তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো: ইদ্রিস আলীর সঞ্চালনায় জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইবি শিক্ষক সমিতি ও জিয়া পরিষদের সাবেক সভাপতি প্রফেসর ড. আলিনূর রহমান, ইবি শিক্ষক সমিতি ও জিয়া পরিষদের সাবেক সভাপতি প্রফেসর ড. মো: মিজানূর রহমান, জিয়া পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. রফিকুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে এস্টেট শাখার উপ-রেজিস্ট্রার মোহা: আলাউদ্দিন, সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার ও কর্মকর্তা সমিতির সাবেক সভাপতি পারভেজ মিয়া, কেন্দ্রীয় জিয়া পরিষদের মহাসচিবের বিশেষ সেক্রেটারি ও রেজিস্ট্রার অফিসের উপ-রেজিস্ট্রার ওয়ালিদ হাসান পিকুল, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের উপ পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল মুহিত বাবুল,এস্টেট শাখার উপ-রেজিস্ট্রার গোলাম মাহফুজ মঞ্জু বক্তব্য রাখেন।

এসময় আল কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো: লোকমান হোসেন, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. খোদেজা খাতুন, সহযোগী অধ্যাপক শাহিনুজ্জামান উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে পরিবহন অফিসের উপ-রেজিস্ট্রার হাফিজুর রহমান বাচ্চু, একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার হিলাল উদ্দিন, সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার খন্দকার আব্দুল মজিদ, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক শহিদুল ইসলাম, সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার রিপু, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের উপ-রেজিস্ট্রার এনামুল, সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার গোলাম মওলাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “জাতি গঠনে শহীদ জিয়াউর রহমানের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি অত্যন্ত মহানুভব একজন মানুষ ছিলেন। তিনি তার সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে তার দায়িত্বগুলো পালন করেছেন। স্বাধীনতার পর নতুন একটি বিদ্ধস্ত দেশকে পুনরায় সংগঠিত করতে তিনি সবচেয়ে বেশি কাজ করেছেন। আমাদের উচিত তার কর্মময় জীবন থেকে শিক্ষা নিয়ে নিজেদের জীবনকে গড়ে তোলা ও দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা।”

সবশেষে শহীদ জিয়াউর রহমানের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক প্রফেসর ড. মো: রফিকুল ইসলাম।

Share





Related News

Comments are Closed