Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৭৯ জনের করোনা শনাক্ত         ওসমানীনগরে বাস চাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত         ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় অটোরিক্সা খাদে, নিহত ১         বিশ্বনাথে দেড় বছরের শিশু পানিতে ডুবে মৃত্যু         সিলেটে আমদানি নিষিদ্ধ ভারতীয় ঔষধসহ গ্রেপ্তার ১         বিশ্বনাথে দেড় মাসে ২ হত্যা ১ গণধর্ষণ ৫ আত্মহত্যা         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯০৫০, মৃত্যু ১৬১         সিলেটে বাস চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু         সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রত শুরুর তাগিদ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৯১৭, মৃত্যু ১৫৭         কানাইঘাটে একসাথে তিন সন্তান প্রসব         জকিগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক        

সিলেটে ম্যারাথনে অংশ নিলেন ৪০০ দৌড়বিদ

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে ‘সিলেট মিনি ম্যারাথন ২০১৯’ । এই আয়োজনে সারাদেশের ৪০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেছেন। সর্বোচ্চ ৭০ বছর বয়সী আর সর্বনিম্ন ১৩ বছর বয়সী দৌড়বিদ এই আয়োজনে অংশ নিয়েছেন।

ম্যারাথনটি এয়ারপোর্ট রোডের জেলা পরিষদ পার্ক (২২ টিলা) হতে সকাল ৭.১৫ মিনিটে শুরু হয়ে ৫ কিলোমিটার রাস্তা ধরে এসে মালনীছড়া চা বাগানের ৭ নং গেট দিয়ে চা বাগানের নয়নাভিরাম রাস্তায় এসে লাক্কাতুরা সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শেষ হবে। ম্যারাথনে আয়োজকরা ২ টি বিভাগ করেছেন। সিনিয়র বিভাগ যেখানে পুরুষ ৫০ উর্ধ বয়সী ও নারী ৪৫ উর্ধ বয়সীরা ৬.৫ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। আর সাধারণ বিভাগে বাকিরা ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন।

সিলেট রানার্স কমিউনিটির এডমিন ও এই ইভেন্টের আয়োজক মনজুর আহমেদ আরিফ জানান “আমরা তারুণ্যকে সুস্বাস্থের পথে এগিয়ে নিতে এই ইভেন্টের আয়োজন করছি। একজন দৌড়বিদ কখনোই মাদকাসক্ত হতে পারবেনা। তার শাস প্রশ্বাসের সমস্যা হবে। আমরা এই আয়োজন থেকে সবাইকে দৌড়ের প্রতি আকর্ষিত করতে চাচ্ছি। সিলেট সহ সারাদেশে যেন দৌড় একটি জীবনযাপনের অংশ হিসেবে মানুষ বেঁছে নেয় এটাই আমাদের কামনা”।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন “সিলেটে নানা শ্রেণী পেশার মানুষের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাকে পুলকিত করেছে। জেলা প্রশাসন হতে এরকম আয়োজনে আমরা সর্বদা পাশে থাকব এবং পরবর্তী আয়োজনে অবশ্যই নিজেও অংশগ্রহণ করবো। ”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর পরিচালক আলহাজ শফিউল ইসলাম চৌধুরী নাদেল।

প্রতিযোগিতায় সাধারন পুরুষ বিভাগে প্রথম হন প্রশান্ত কের্কেটা, দ্বিতীয় শেখ জহিরুল ইসলাম, তৃতীয় মো আবুল কাশেম। সিনিয়র পুরুষ বিভাগে প্রথম ৬১ বছর বয়সী শচীন্দ্র চন্দ্র, দ্বিতীয় ৫৭ বছর বয়সী আব্দুল মোনায়েম, ৫১ বছর বয়সী তৃতীয় হয়েছেন আলম খান। সাধারন নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন হামিদ আক্তার জেবা, দ্বিতীয় হয়েছেন মুভি সূত্রধর ও তৃতীয় হয়েছেন রাবেয়া বুশরা কণা। সিনিয়র নারী বিভাগে প্রথম হয়েছেন দিলরুবা সুলতানা চৌধুরী, দ্বিতীয় হয়েছেন শাহ তামান্না সিদ্দিকা ও তৃতীয় হয়েছেন মোসাম্মাৎ সুলতানা জান্নাত শাহানা।

0Shares





Related News

Comments are Closed