Main Menu

অনন্ত বিজয় হত্যাকান্ডের সাক্ষ্য আবারো পেছালো

বৈশাখী নিউজ ডেস্ক: সাক্ষী উপস্থিত না থাকায় আবারো ব্লগার অনন্ত বিজয় হত্যাকান্ডের সাক্ষ্য গ্রহনের তারিখ আবারো পেছানো হয়েছে।

সিলেট মহানগর দায়রা জজ মমিনুন নেসার আদালতে রোববার মুক্তচিন্তার লেখক অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডের সাক্ষ্য গ্রহনের তারিখ নির্ধারিত ছিল। কিন্তু সাক্ষী আদালতে উপস্থাপিত করা হয়নি। এই মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্তশেষে সর্বমোট ২৯ জনকে সাক্ষী মান্য করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই চাঞ্চল্যকর মামলায় ইতোমধ্যে ১১ জন সাক্ষীর সাক্ষ্য সম্পন্ন হয়েছে। অপরাপর সাক্ষ্য উপস্থাপনের জন্যে তারিখ ধার্য থাকলেও রাষ্ট্রপক্ষ কোনো সাক্ষী আদালতে হাজির করতে পারেননি। ফলে আবারও সাক্ষ্যগ্রহণের জন্যে তারিখ পিছালো। এমনিতেই আলোচিত এই মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে অনেক দেরিতে। এরপরও আবার নির্ধারিত তারিখে সাক্ষী উপস্থিত না হওয়ার কারণে হতাশা প্রকাশ করছেন নিহত অনন্ত বিজয় দাশের স্বজনরা।

এই মামলার পরবর্তী তারিখ আবারও সাক্ষ্য গ্রহণের জন্যে নির্ধারণ করেছেন অতিরিক্ত মহানগর দায়রাজজ আদালত। চাঞ্চল্যকর মামলার আসামি মান্নান ইয়াহিয়া, আবুল খয়ের রশিদ আহমদ, শফিউর রহমান ফারাবী, আবুল হোসেন, ফয়সল আহমদ, হারুন অর রশিদকে অভিযুক্ত করে বিচার শুরু হয়। এর মধ্যে মান্না ইয়াহিয়া কারাগারে আটক অবস্থায় মারা যায়। বর্তমানে আবুল খয়ের রশিদ আহমদ ও শফিউর রহমান ফারাবী কারাগারে আটক এবং অপর আসামিরা শুরু থেকেই পলাতক রয়েছেন। পলাতক হিসেবেই বিচার শুরু হয়েছে।

মুক্তচিন্তার লেখক অনন্ত বিজয় দাশ খুনের মামলায় এজাহারদাতাপক্ষের আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করছেন এমাদ উল্লাহ শহিদুল ইসলাম অ্যাডভোকেট, তাঁর সহকারী হিসেবে মামলা পরিচালনায় সহযোগিতা করছেন অ্যাডভোকেট মোহাম্মদ মনির উদ্দিন।

উল্লেখ্য, বিজ্ঞান ও যুক্তিবাদী লেখক অনন্ত বিজয় দাশকে উগ্রবাদী জঙ্গিরা প্রকাশ্যে নির্মমভাবে খুন করে। ২০১৫ সালের ১২ মে নিজ বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সকাল সাড়ে ৮টায় তাকে পরিকল্পিতভাবে আক্রমন করে। উল্লিখিত আসামিগণ সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় দস্তিদার দিঘীর দক্ষিণপার সংলগ্ন পাকা রাস্তার উপর উপর্যপুরি চাপাতি দিয়ে কুপিয়ে তাকে খুন করে।

Share





Related News

Comments are Closed