Main Menu

শাহ আরেফিন টিলায় ২টি বোমা মেশিন জব্দ

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় ক’দিনে পুলিশের একাধিক বিশেষ অভিযানে ৪০ লাখ টাকা মূল্যমানের ২টি পরিবেশ বিধ্বংসী ও অবৈধভাবে পাথর উত্তোলনে ব্যবহৃত উচ্চ ক্ষমতাসম্পন্ন বোমা মেশিন জব্দ ও কয়েক হাজার ফুট প্লাস্টিক পাইপ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত পুলিশের বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বোমা মেশিনের মালিক ও অবৈধভাবে টিলা কেটে পাথর উত্তোলনকারী চক্রের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের অভিযান টের পেয়েই সটকে পড়ে পাথর খেকো চক্র। অভিযানে ১২ লাখ টাকা মূল্যমানের ৮ সিলিন্ডার একটি বোমা মেশিন জব্দ করে থানায় নিয়ে আসে। পুলিশ জানিয়েছে, জব্দকৃত বোমা মেশিনটি উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমেদের আপন ভাগ্নে পাড়ুয়া নোয়াগাও গ্রামের সৈদুর রহমানের পুত্র জুবেল আহমেদের।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলামের সরাসরি নেতৃত্বে এ অভিযানে অংশ নেয় থানার এস আই মোস্তাক আহমেদ, রাজিব চৌধুরী, মোহাম্মদ ইসমাঈল, এ এস আই নুরনবী, আলমগীর হোসেন ও জিতেস চন্দ্র দাসসহ সংগীয় ফোর্স।

অভিযানে নেতৃত্ব দেয়া ওসি তাজুল ইসলাম জানান, শাহ আরেফিন টিলাটি এখন কংকালে রূপ নিয়েছে। দীর্ঘদিন থেকে এ টিলা থেকে একটি পাথরখেকো চক্র অবৈধভাবে পাথর উত্তোলনের ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে। টিলার অবশিষ্ট অংশ রক্ষায় পুলিশের ও প্রশাসনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তিনি বলেন, শাহ আরপিন টিলা, ভোলাগঞ্জ ও উতমা পাথর কোয়ারিসহ কোন স্থানে বোমা মেশিন চলতে দেয়া হবেনা। বোমা মেশিন মালিকরা যতই শক্তিশালী ও প্রভাব শালী হোকনা কেন, কাউকেই ছাড় দেয়া হবেনা। কেউ যদি রাতের আধারেও বোমা মেশিন চালানোর চেষ্টা করে তাহলে তাকে পাকড়াও করা হবে।

Share





Related News

Comments are Closed