Main Menu

চিরনিদ্রায় শায়িত আ ফ ম কামাল

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আ ফ ম কামালের দাফন সম্পন্ন হয়েছে। রোববার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৫টায় নগরীর ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠে জানাজার নামাজ শেষে হযরত শাহশাজালাল (র.) এর মাজার কবরস্থানে তাকে চিরনিদ্রায় সমাহিত করা হয়।

এরআগে দুপুরে শেষবারের মতো নিজের পুরনো কর্মস্থলে নগর ভবনে আনা হয় আ. ফ. ম কামালের মরদেহ। নগরভবনে শেষশ্রদ্ধা জানানো হয় তাকে।

পরে শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত জানাজায় রাজনীতিবিদ, সমাজকর্মী, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সিলেটের সর্বস্থরের মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

জানাজা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আ ফ ম কামালের জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

এসময় বক্তারা কামালকে একজন সফল রাজনীতিবিদ হিসাবে আখ্যায়িত করে বলেন, তিনি সিলেট পৌরসভার একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সিলেট মহানগরের অনেক উন্নয়নের নায়ক তিনি। রাজনীতিবিদ হিসাবে তিনি অনেকের জন্য ছিলেন অনুকরণীয়। বক্তারা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জানাজা শেষে কামালের লাশ নিয়ে যাওয়া হয় হযরত শাহশাজালাল (র.) এর মাজার কবরস্থানে। সেখানে তাকে দাফন করা হয়।

এর আগে শনিবার রাত ১০টা ২০মিনিটের সময় নগরীর ওয়েসিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর। আ.ফ.ম কামাল মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার জানাযায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ মুসল্লিরাও অংশ নেন।

উল্লেখ্য, ১৯৮৩ ও ১৯৮৮ সালে টানা দুই মেয়াদে সিলেট পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন কামাল।

0Shares





Related News

Comments are Closed