Main Menu

শাহ আরেফিন টিলায় গর্ত ধসে শ্রমিক নিহত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের কোম্পানীগঞ্জে শাহ আরেফিন টিলায় আবারও শ্রমিক নিহতের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন আরও দুই শ্রমিক। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২১মার্চ) দুপুরে শাহ আরেফিন টিলায় চিকাডর নারায়নপুর আইয়ুব আলী, সোহরাব আলী, আলী নুর, ইব্রাহীম আলী ও ঈসমাইল আলীর যৌথ মালিকানাধীন গর্তে পাথর তুলতে গিয়ে গর্ত ধসে আবু সাঈদ (৩৫) নামের এক শ্রমিক নিহত হন। তিনি কোম্পানীগঞ্জের ছনবাড়ি গ্রামের ধন মিয়ার ছেলে। এতে গুরুতর আহত হয়েছেন ছাতক উপজেলার রতনপুর (বাগানবাড়ি) গ্রামের মুহিবুর রহমানের ছেলে ফখর উদ্দিন (৩২) ও জগন্নাথপুর উপজেলার তেলিকোণা গ্রামের নুরুল হকের ছেলে ইমাম হোসেন (২৫)।

অধিক পারিশ্রমিকের চুক্তিতে পাথর শ্রমিকরা দীর্ঘদিন যাবৎ শাহ আরফিন টিলার অন্যতম নিয়ন্ত্রক আইয়ুব আলী গংদের অবৈধভাবে গর্ত করা গর্তে পাথর উত্তোলনের কাজ করে আসছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, পুলিশ শাহ আরেফিন টিলা থেকে সোনাই মিয়া নামের এক শ্রমিকের মরদেহ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছে। পাথর উত্তোলনের সময় গর্তের পাড় ধসে নিচে পড়ে তিনি মারা যান।

এর আগে গত ৪ নভেম্বর শাহ আরেফিন টিলায় গর্ত ধসে খায়ের গাঁও গ্রামের আবেদ আলীর ছেলে ইব্রাহিম মিয়া আহত হন। এ সময় এক শ্রমিক নিহত হন বলে স্থানীয়রা দাবি করলেও সেই শ্রমিকের পরিচয় পওয়া যায়নি।

গত ১ নভেম্বর আরেক গর্ত ধসে উপজেলার বটেরতল গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে ফরিদ মিয়া নিহত হন। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে গর্তের মালিক দেলোয়ার চৌধুরী, মামুন চৌধুরী এবং হাসনু চৌধুরীর নামে মামলা দায়ের করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

Share





Related News

Comments are Closed