Main Menu

সাধারণ মানুষ প্রহসনের উপজেলা নির্বাচনে অংশ নেবে না : কাইয়ুম চৌধুরী

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, দেশের গণতন্ত্র, ভোটাধিকার ও বাকস্বাধীনতাকে গলাটিপে হত্যা করা হয়েছে। নির্বাচন ব্যাবস্থাকে কলঙ্কিত করা হয়েছে। মানবাধিকার, গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের আশা-আকাঙ্খা অবরুদ্ধ করে রাখা হয়েছে। বাক স্বাধীনতা প্রয়োগের জন্য অনেক মানুষকে জেল-জুলুম ভোগ করতে হয়েছে ও হচ্ছে। সর্বোপরি দেশে এক ভয়াবহ ক্রান্তিকাল চলছে। বিএনপির নেতৃত্বে সমমনা রাজনৈতিক দলগুলো জনগনকে সাথে নিয়ে ‘নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ১ দফার দাবিতে আন্দোলন করছে। এমন পরিস্থিতি কোন পাতানো ও ডামি উপজেলা নির্বাচনে সাধারণ মানুষ অংশ নিবে না।

রেববার (৫ মে) বেলা ৩টার দিকে জৈন্তাপুর উপজেলা সদরে সিলেট জেলা বিএনপির উদ্যোগে আসন্ন উপজেলা নির্বাচন বর্জন করেতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণপূর্ব উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

জৈন্তাপুর উপজেলা বিএনপির সহ সভাপতি কুদরত উল্লাহ ভান্ডারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাফিজের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, দীর্ঘ দেড় দশক ধরে দেশে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সকলের কাছে গ্রহণযোগ্য কোন নির্বাচন হচ্ছে না। সরকারের মন্ত্রী-এমপি সহ তাদের নেতাকর্মীরা দুর্নীতি, নীতিহীনতা ও স্বজনপোষণে জনগণের টাকায় ফুর্তিবাজী করছে। লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশের অর্থনীতিকে ধ্বস করে দিয়েছে, আইন শৃঙ্খলা ক্রমাগত ভেঙ্গে পড়ছে, মানবাধিকার ও ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে, দেশে আজ কথা বলার স্বাধীনতাও নেই। সর্বোপরি দেশে এক ভয়ানক অরাজকতা বিরাজ করছে। এমন অবস্থায় ফ্যাসিস্ট আওয়ামীলীগের সাজানো প্রতারণামূলক ডামি উপজেলা নির্বাচনে কেউ অংশ অংশ নিবেন না। বিএনপি কোন কর্মী সমর্থক এই নির্বাচনী প্রক্রিয়ায় যাবে না, আর যারা যাবেন তাদের বিরুদ্ধে দল কঠোর ব্যবস্থা নিচ্ছে। পাতানো নির্বাচনী প্রক্রিয়ায় যারা যাবেন তাদের জন্য বিএনপি দরজা চিরদিনের জন্য বন্ধ হয়ে যাবে। তাই এই প্রতারণার ডামি উপজেলা নির্বাচন নিয়ে জনগনকে সচেতন করতে হবে। তাই সবাইকে সাথে নিয়ে এই প্রহসনের নির্বাচনকে বর্জন করতে হবে।

এসময় সিলেট জেলা বিএনপি ও জৈন্তাপুর উপজেলা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- রফিকুল ইসলাম শাহপরান শাকিল মোর্শেদ, এডভোকেট আল আসলাম মুমিন, মাহবুব আলম, ইন্তাজ আলী চেয়ারম্যান, বাহারুল ইসলাম বাহার চেয়ারম্যান, আবুল কাশেম ও আক্তার হোসেন প্রমুখ।

এদিকে, বিকেলে গোয়াইনঘাট উপজেলা সদরে সিলেট জেলা বিএনপির উদ্যোগে আসন্ন উপজেলা নির্বাচন বর্জন করেতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী। এসময় গোয়াইনঘাট উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Share





Related News

Comments are Closed