Main Menu

গোয়াইনঘাটে ঝড় শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি, বজ্রপাতে নিহত ১

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের গোয়াইনঘাট উপজেলায় প্রচন্ড ঝড়-শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ফসলের মাঠ ক্ষতিগ্রস্ত হয়েছে। বজ্রপাতে মৃত্যু হয়েছে একজনের। বিদ্যুৎবিহীন রয়েছে গোয়াইনঘাট।

রোববার (৫ মে) বিকেল ৫ টায় হঠাৎ প্রচন্ড কালবৈশাখী আর শিলাবৃষ্টি আঘাত হানে গোয়াইনঘাটে। এ সময় হাটে মাঠে রাস্তায় ব্যস্ত মানুষ দিশেহারা হয়ে পড়েন। আশ্রয় নেন নিরাপদে। হাওরে থাকা গরু মহিষ দিকবিদিক ছুটতে থাকে। রাতে গরুর সন্ধানে ছুটেন অনেকেই। বিভিন্ন ইউপিতে ঝড়টি আঘাত হানে। এতে অনেক ঘরবাড়ি হয় ক্ষতিগ্রস্ত, শিলার আঘাতে অনেক ঘরের টিন ঝাজরা হয়ে গেছে।

এসময় জাফলং এলাকায় করম আলী নামে ষাট বছরের এক বৃদ্ধ বজ্রপাতে প্রাণ হারান।তিনি উপজেলার ছৈলাখেল ৮ম খন্ড গ্রামের মৃত আফসর উদ্দিনের ছেলে।

নিজ বাড়ী থেকে নদীতে গোসল করতে বের হলে পথিমধ‍্যেই তিনি বজ্রপাতে আহত হন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ইউএনও তৌহিদুল ইসলাম বলেন, ঝড়টি বেশ কয়েকটি ইউপিতে আঘাত হেনেছে। বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয়টি দেখা হচ্ছে।

এদিকে, উঁচু এলাকার ৭৫% বোরো ফসল মাঠে থাকায় বেশীরভাগই আক্রান্ত হয়েছে বলে কৃষকরা জানান। ঝড়ের পরে বিদ্যুৎবিহীন রয়েছেন গোয়াইনঘাটবাসি।

Share





Related News

Comments are Closed