Main Menu

এপ্রিলে সিলেটে ৩৭টি সড়ক দূর্ঘটনায় ৪৪ জন নিহত

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট বিভাগে চলতি বছরের বিগত তিন মাসের চেয়ে বেশি দুঘর্টনা এপ্রিল মাসেই সংঘঠিত হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি। এসময়ে দুর্ঘটনায় ১৮ জন মোটরসাইকেল চালক ও আরোহী নিহত হন।

শনিবার (৪ মে) এক বিবৃতিতে নিসচা জানায়, চলতি বছরের এপ্রিল মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘঠিত হয়েছে সিলেট জেলায় ও সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংঘঠিত হয়েছে মৌলভীবাজার জেলায়। এতে এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দূর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছেন, এর মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কেই ৫টি দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন।

এছাড়া সুনামগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, এপ্রিল মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৮ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ১৪ জন সিএনজি ও লেগুনা চালক, যাত্রী ও ৬ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৪টি দুর্ঘটনায় ৪ জন, মুখোমুখি সংঘর্ষে ১৫টি দুর্ঘটনায় ২৩ জন, গাছ ও বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় ২ জন নিহত হয়েছেন।

এছাড়া এপ্রিল মাসে নিহত ৪৪ জনের মধ্যে ৩৫ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, মার্চ মাসে সিলেট বিভাগে ৩৬টি দূর্ঘটনায় ৪২ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছিলেন।

Share





Related News

Comments are Closed