Main Menu

১০০ টাকার প্রাইজবন্ডের ১১৫তম ড্র অনুষ্ঠিত

বৈশাখী নিউজ ডেস্ক : ১০০ টাকা মূল্যমানের প্রাইসবন্ডের ১১৫তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। এবার ৬ লাখ টাকার প্রথম পুরস্কার পেয়েছে ০৭২১৫৯৩ এবং ৩ লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার জিতেছে ০৩০৫৫৭৩ নম্বর।

গত মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মমিনুর রহমানের সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে ড্র পরিচালিত হয়। এবার ৮০টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট ৩ হাজার ৬৮০টি নম্বর পুরস্কারের যোগ্য বিবেচিত হয়েছে।

বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৮০টি সিরিজ যথা: কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ, গথ, গদ, গন, গফ, গব, গম, গল, গশ, গষ, গপ, গস, গহ, ঘক এবং ঘখ এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

তৃতীয় পুরস্কার ১ লাখ টাক‌রে ক‌রে দু‌টি। সেই নম্বরগু‌লো হ‌লো-০৩০০৯৭০ ও ০৬৬৮৮৩৮। চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা বিজয়ী নম্বর দুটি হলো ০০০৪১৯০ ও ০৩০৭৭৬১।

এছাড়া পঞ্চম পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা করে পাবেন ৪০ জন। তাদের নম্বরগুলো হলো- ০০৩১৪৫৪, ০২৭৪৬৪১, ০৫০৪১৭৯, ০৬৭৬৮৮০, ০৮৬০৫৫৪, ০০৪৮২৮৮, ০৩৩২৯২১, ০৫১৫৩৯৬, ০৬৯৫৮৪৫, ০৮৬৪২৪৬, ০০৬৪৯৬০, ০৩৩৯৯২১, ০৫৩৭৫৪১, ০৭৫০৯৭২, ০৯০৭৮২২, ০০৭৮৪০৩, ০৩৭৬৩৯৪, ০৫৭৮৯০৫, ০৭৯২২১২, ০৯১১৯৭৩, ০০৯৪২৯৯, ০৪৩৫৮১৭, ০৫৯০৪৯৬, ০৮০৩৯৮০, ০৯১৮৭৮১, ০১১৫৭২৬, ০৪৫০৩৪৯, ০৬১৭২৬১, ০৮২৯৩৬০, ০৯৩৬৪৩৭, ০১৪৫২৩১, ০৪৭৯৯৩৮, ০৬৩৪২১৬, ০৮৩৪৫৮৬, ০৯৭২৮৮৭, ০১৫২৮৪৩, ০৪৯৯৩৪৮, ০৬৫৯৬৯১, ০৮৪৫৬৮৩ এবং ০৯৯৬৬০৯।

প্রাইজবন্ডে প্রথম পুরস্কার বিজয়ী সিরিজের প্রত্যেককে ৬ লাখ টাকা করে দেয়া হয়। দ্বিতীয় পুরস্কার বিজীদের দেয়া হয় তিন লাখ ২৫ হাজার টাকা করে। তৃতীয় পুরস্কার বিজয়ীরা এক লাখ টাকা করে এবং চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার টাকা করে পান। পঞ্চম পুরস্কার বিজয়ী প্রত্যেককে দেয়া হয় ১০ হাজার টাকা করে। প্রাইজবন্ডের পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড একই পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়।

ড্রয়ের নির্ধারিত তারিখ থেকে ৬০ দিন আগে (বিক্রির তারিখ ধরে ও ড্রয়ের তারিখ বাদ দিয়ে) যেসব প্রাইজবন্ড বিক্রি হয়েছে, সেগুলো এ ড্রয়ের আওতাভুক্ত।

আয়কর অধ্যাদেশ-১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১৯৯৯ সালের ১ জুলাই থেকে প্রাইজবন্ডে পুরস্কারের অর্থ থেকে ২০ শতাংশ হারে উৎসে কর কর্তন করার বিধান রয়েছে।

Share





Comments are Closed