Main Menu

বিশ্বনাথে নির্বাচন অফিসে রহস্যজনক চুরি

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসে রহস্যজনক চুরি সংগঠিত হয়েছে। গত শনিবার রাতে এ চুরির ঘটনা ঘটেছে বলে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার জানিয়েছেন। এঘটনায় গতকাল সোমবার উপজেলা নির্বাচন অফিস সহায়ক মোহাম্মদ মনিরুজ্জামান বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরী করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। অফিস চুরির ঘটনাস্থল দেখে অনেকেই চুরির ঘটনাটি রহস্যজনক বলে মন্তব্য করেন।

থানায় দায়েরকৃত ডায়েরী সুত্রে জানাগেছে, সারাদেশের ন্যায় গত ৪ অক্টোবর থেকে বিশ্বনাথ উপজেলায় উন্নয়ন মেলায় শুরু হয়। এতে উপজেলা নির্বাচন অফিস উন্নয়ন মেলায় অংশগ্রহন করে। গত শনিবার অফিসে বসে অফিস সহায়ক একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটার তালিকা সিডি যাচাই-বাচাই এর কাজ শেষ করে উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে সন্ধ্যা ৬টায় অফিস তালা মেরে উপজেলা পরিষদ মাঠে চলে যান। সমাপনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ মাঠ থেকে স্টলে থাকা অফিসের মালামাল নিয়ে নির্বাচন অফিসে অফিস সহায়ক আসেন। এসময় মালামাল রেখে দু-তলার অফিস রুমে সিড়ি দিয়ে উঠার সময় অফিস সহায়ক দেখতে পান নিচ তলার দক্ষিণ পাশের বারান্দার গ্রীলের ২টি পাত কাটা এবং দু’তলার দক্ষিণ পাশের বারান্দার স্টিলের ফ্রেমের গ্লাস অর্ধেক ভাঙ্গা রয়েছে। অফিসের ছাদের ওপর উঠে অফিস সহায়ক দেখতে পান ছাদের দরজার তালার লক ভাঙ্গা অবস্থায় নিচে পড়ে রয়েছে। পরে অফিস সহায়ক অফিস খুলে ভিতরে প্রবেশ করে দেখেন অফিসের বিভিন্ন রুমে রক্ষিত মালামাল এলোমেলো অবস্থায় পড়ে আছে। তবে কোনো মালামাল চুরি না হলেও ইন্টারনেট ব্যবহারকারী গ্রামীণ ফোনের একটি মডেম সীম (০১৭০৮১৬০৪৮০) খুজে পাওয়া যায়নি বলে সাধারণ ডায়েরীতে উল্লেখ রয়েছে।

অফিস চুরির সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ গোলাম সরওয়ার বলেন, অফিসের কোনো মালামাল চুরি হয়নি। তবে একটি মডেম চুরি হয়েছে। ফলে মডেম চুরি হওয়ায় অফিসে ইন্টারনেটের মাধ্যমে যেসকল কাজ করার কথা তা করা যাচ্ছে না।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে বলে তিনি জানান।

0Shares





Related News

Comments are Closed