Main Menu

সিলেটে মাসব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

বৈশাখী নিউজ ডেস্ক: রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশের এসিস্ট্যান্ট গভর্ণর, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার, রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ বলেছেন, মানুষের জীবন রক্ষায় প্রচুর পরিমাণে গাছ লাগাতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং পৃথিবীকে বাসযোগ্য রাখতে গাছ লাগানোর বিকল্প নেই।

তিনি আরো বলেন, জলাবায়ু ও উষ্ণতা নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি, বিভিন্ন সংগঠন ও উদ্দ্যোক্তারা রাস্তার পাশে, শিক্ষা প্রতিষ্ঠানে এবং বাড়ির আঙ্গিনায় প্রচুর পরিমাণে গাছ লাগালে পরিবেশের ভারসাম্য রক্ষায় ভুমিকা রাখবে। এতে করে বৃষ্টি হবে ও উষ্ণতা কমবে।

শুক্রবার (১৭ মে) বিকেলে সিলেট সদর উপজেলার সাহেবের বাজারে এসএমএস হাইব্রিড অনলাইন নার্সারির উদ্যোগে মাসব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সমাজসেবী ও প্রবীন মুরুব্বি মোহাম্মদ আলাউদ্দিন এর সভাপতিত্বে ও ধারাভাষ্যকার জাকারিয়া মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব ক্বীন ব্রীজের প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ ফখরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উদ্দ্যোক্তা এম মখলিছুর রহমান, কামাল আহমদ, মেহদী হাসান দীব, আহমেদ সাদিক মাসুম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন এলাকার সাহেব বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি দিলওয়ার হোসেন, শালিস ব্যক্তিত্ব আব্দুল আজিজ, ইন্তাজ আলী, ব্যবসায়ী মোহাম্মদ আলী, যুবনেতা তৈবুর রহমান, মোস্তফা আহমেদ, শিল্পী জুলমান আহমেদ।

সভা শেষে রোটারিয়ান বুলবুল মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন ও মেলা প্রাঙ্গনে একটি ফলজ বৃক্ষের চারা রোপন করেন। বিজ্ঞপ্তি

Share





Related News

Comments are Closed