Main Menu

সিলেট সিটি কর্পোরেশনের অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিল করুন: বাসদ

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক আরোপিত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার (৬ মে) বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের আহ্বায়ক নাজিকুল ইসলাম রানা, সমাজতান্ত্রিক শ্রমিক এর মামুন বেপারি, ইউসুফ আলী, রায়হান নূর প্রমূখ।

সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার দুলাল আহমদ,ন্যাপ সাধারণ সম্পাদক ইশহাক ইবনে‌ বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সিলেট সিটি কর্পোরেশন নতুন এসেসমেন্টের উপর ভিত্তি করে নগরবাসীর উপর হোল্ডিং ট্যাক্স আরোপ করেছে তা অযৌক্তিক,গণবিরোধী,অন্যার্য । দেশে অর্থনৈতিক সংকট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। প্রতিদিন বাড়ছে নিত্যপণ্যের দাম। গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি হচ্ছেও পাল্লা দিয়ে। মানুষের জীবনে নাভিশ্বাস উঠছে। ঠিক এই সময়ে সিলেট সিটি কর্পোরেশনের অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স আরোপ পুরো নগরবাসীর জীবনকে দুর্বিষহ করে তুলবে। বক্তারা নতুন এসেসমেন্টের উপর ভিত্তি করে হোল্ডিং ট্যাক্স আরোপের প্রক্রিয়া বাতিল করার আহ্বান জানান।

বক্তারা বলেন, মশক নিধন, বিশুদ্ধ পানির সংকট সমাধান সহ নাগরিক সেবার মান বৃদ্ধি করতে সিটি কর্পোরেশন ব্যর্থ হয়েছে। নাগরিক সেবার মান বৃদ্ধি না করে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত অগ্রহণযোগ্য।

বক্তারা, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক আরোপিত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে সোচ্চার হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

Share





Related News

Comments are Closed