Main Menu

ওসমানীনগরে প্রবাসী আমিনা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের ওসমানীনগর উপজেলার যুক্তরাজ্য প্রবাসী আমিনা বেগম (৬০) হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে একজনকে মৃত্যুদণ্ড দেয়ার সাথে সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আব্দুল জলিল ওরফে কালু (৩৯) ওসমানীনগর উপজেলার নগরীকাপন গ্রামের মৃত আব্দুল কাছিমের পুত্র।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এই দণ্ডাদেশ প্রদান করেন। এসময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন আসামি কালু।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি ও রাষ্ট্র পক্ষের আইনজীবী আব্দুল মজিদ খান মানিক।

জানা যায়, ২০১৯ সালে যুক্তরাজ্যের লন্ডন থেকে দেশে ফিরেন আমিনা বেগম। তিনি উপজেলার গোয়ালাবাজারের নিজের বাসায় থাকতেন। তার সন্তানরা থাকতেন যুক্তরাজ্যে।

২০২০ সালের ২৮ জুলাই তার সঙ্গে সর্বশেষ ফোনে আলাপ করেছিলেন তার ভাই আব্দুল কাদির। এরপর থেকে তার ফোন বন্ধ পেয়ে ৩০ জুলাই তার ভাইপো আব্দুস সামাদ তার বাড়ির গেট তালাবদ্ধ দেখে ফিরে যান।

পরে আত্মীয়-স্বজনের বাড়িতেও খবর নিয়ে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। এক পর্যায়ে পুলিশ বাসার বাথরুমে গলাকাটা অবস্থায় আমিনার লাশ উদ্ধার করে। লাশের মাথায়ও আঘাতের চিহ্ন পাওয়া যায়।

এ ঘটনায় আমিনার ছোট ভাই উপজেলার বিরাই গ্রামের মৃত মন্তাজ উল্লাহর ছেলে আব্দুল কাদির ওসমানীনগর থানায় বাদী হয়ে ২০২১ সালের ১ আগস্ট হত্যা মামলা দায়ের করেন (নং ১/১/৮/২১)।

২০২০ সালের ১৬ ডিসেম্বর কালুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। ২০২১ সালের ১৪ অক্টোবর অভিযোগ গঠন করে আসামির নামে বিচারক কার্য শুরু হয়।

মামলায় মোট ২১ জন স্বাক্ষির মধ্যে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন স্টেট ডিফেন্স আইনজীবী নেপাল চন্দ্র।

Share





Related News

Comments are Closed