Main Menu

শাজ হক প্রথম বাংলাদেশে জন্মগ্রহণকারী এমএমএ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন

আসিফ আল-মামুন: শাজ হক যিনি শাজ সুপারম্যান হক নামেও পরিচিত, তিনি প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমএমএ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করেছেন।

সাউথ শিল্ডস থেকে একটি জ্যাব + বাংলাদেশ থেকে একটি ক্রস = নতুন বছরের নতুন বিশ্ব চ্যাম্পিয়ন।

গত ৩১শে ডিসেম্বর লন্ডনে “কেজ ওয়ারিয়র্স ওয়ার্ল্ড টাইটেল” নামে শিরোপা লড়াই অনুষ্ঠিত হয়েছিল। তিনি বর্তমান শিরোপাধারী স্যাম ক্রিসিকে হারিয়েছেন। তিনি অন্যান্য তরুণ বাংলাদেশী ক্রীড়াবিদদের এমএমএতে তাদের উচ্চাকাঙ্ক্ষা অনুসরণ করতে অনুপ্রাণিত করতে চান কারণ সেখানে প্রচুর প্রতিভা রয়েছে।

ইউএফসিতে প্রথম বাংলাদেশি ব্রিটিশ ফাইটার হয়ে আবারও ইতিহাস গড়তে চান শাজ। তিনি ২০২২ সালে ২টি টেকনিক্যাল নক আউট এবং ১টি নক আউট এর সাথে ৪ জয়ের মাধ্যমে তার দাবীকে প্রবলভাবে স্ট্যাক করেছেন, পোলিশ নং ১, ফ্রেঞ্চ নং ১ এবং ইউনাইটেড কিংডম নং ১ কে পরাজিত করেছেন, জিতেছেন এবং সর্বশক্তিমান ফাইটিং চ্যাম্পিয়নশিপ শিরোনাম রক্ষা করেছেন এবং এখন কেজ ওয়ারিয়র্স বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন।

তিনি এর আগে যুক্তরাজ্যে তার বিভাগে প্রথম নম্বরে ছিলেন, এর আগে মেড ফর দ্য কেজ দ্বিতীয় ওয়েট (ফ্লাইওয়েট এবং ব্যান্টামওয়েট) ইউরোপিয়ান চ্যাম্পিয়ন, কেজ ওয়ারিয়র্স, ফাইট নাইটস গ্লোবাল, এবং BAMMA-এ প্রতিযোগিতা করেছিলেন এবং ২০১৫ সালে BAMMA ওয়ার্ল্ড খেতাবের প্রতিযোগী ছিলেন।

একজন পেশাদার যোদ্ধা হওয়ার পাশাপাশি তিনি ACE MMA-এর একজন প্রশিক্ষক এবং প্রধান প্রশিক্ষক। যেখানে কিছু দুর্দান্ত তরুণ প্রতিভাবান অপেশাদার যোদ্ধা রয়েছে। আশা করি, তাদের মধ্যে পেশাদার এমএমএ এবং ইউএফসি সার্কিটে আমাদের আরও বাংলাদেশি যোদ্ধা থাকবে।

0Shares





Related News

Comments are Closed