Main Menu

সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়ার মৃত্যু

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার (৬৩) আর নেই। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সোয়া আটটায় তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে স্ত্রী, সন্তান, আত্মীয় স্বজন ও অসংখ্য শিক্ষার্থী গুণগ্রাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ এলাকায়।

অধ্যাপক গোলাম কিবরিয়া তাপাদার ছাত্রাবস্থায় ডাক পিয়নের কাজ করেছিলেন। শিক্ষাজীবন শেষে বিয়ানীবাজার কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে কুড়ারবাজার মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসাবে যোগদান করেন। তাঁর চাকরি সরকারীকরণ হলে ফের বিয়ানীবাজার সরকারি কলেজে যোগদান করেন।

প্রাক্তন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রথম মেয়াদে সিলেট শিক্ষা বোর্ডের তিনি কলেজ পরিদর্শক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে শিক্ষা বোর্ডের সচিব ও চেয়ারম্যান পদে পদোন্নতি পেয়ে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ থেকে চাকরি জীবনের ইতি টানেন। চাকরিকালীন সময়ে তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসা নিয়ে প্রথম পর্যায়ে সুস্থ হলেও পরবর্তীতে আবারও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি।

Share





Related News

Comments are Closed