Main Menu

মায়ানমারের একজন নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেবোনা: পররাষ্ট্রমন্ত্রী

বৈশাখী নিউজ ডেস্ক: মায়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘাতের জেরে কোনো নাগরিক বাংলাদেশে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেটের লাক্কতুরা চা বাগানে চা-শ্রমিকদের সাথে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মায়ানমারে বিভিন্ন আর্মস গ্রুপ সংঘাতে জড়িয়েছে। ভয়ে সে দেশের নাগরিকরা যখন নির্যাতিত হয়, তখন বাংলাদেশের দিকে চলে আসে।’

তিনি বলেন, ‘তবে আমরা তথ্য পেয়েছি এবার তারা বাংলাদেশের দিকে আসছে না।’

কোনো মায়ানমার নাগরিক যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে আমরা বিজিবিকে সতর্ক অবস্থায় রেখেছি। মায়ানমার থেকে আসা মর্টার সেল বাংলাদেশের সীমানায় পড়েনি বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বলেন, চা শ্রমিকরা সব সময়েই আমাদের দলের সমর্থক। তাই আমরাও সব সময় তাদের দিকে তাকাই। চা শ্রমিকরা যেটা দাবি করেছেন। সেটা অত্যান্ত সুন্দর। আর বৃষ্টির মধ্যেও যে এতো শ্রমিক এসেছেন, দেখে আমি খুব আনন্দিত হয়েছি।

তিনি বলেন, গতকাল শুক্রবার আমি শাবিপ্রবিতে গিয়েছিলাম। ভিসি অঙ্গীকার করেছেন, চা শ্রমিকের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য বিশেষ কোটা চালু রাখবেন।

প্রসঙ্গত, মিয়ানমারের দুটি যুদ্ধবিমান ও ফাইটিং হেলিকপ্টার থেকে ছোড়া গোলা বান্দরবান সীমান্তবর্তী এলাকায় পড়েছে। সেখানে দুটি গোলা অবিস্ফোরিত থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এলাকায় শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এসব গোলা এসে পড়ে।

 

0Shares





Related News

Comments are Closed