Main Menu

সৌদি আরবের বাদশাহ সালমান হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক : হাসপাতালে ভর্তি হয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। রোববার (৮ মে) সৌদি আরবের বন্দরনগরী জেদ্দার কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে তিনি ভর্তি হন বলে জানিয়েছে সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম।

দেশটির রাজকীয় আদালত (রয়্যাল কোর্ট) পৃথক এক বিবৃতিতে জানিয়েছে, হাসপাতালে কিছু স্বাস্থ্যগত পরীক্ষা করা হবে সৌদি বাদশাহর।

৮৬ বছর বয়স্ক সালমান বিন আবদুল আজিজ আল সৌদ দেশের শাসনতান্ত্রিক প্রধান হন ২০১৫ সালে। তার শাসনামলেই সৌদি আরবের অর্থনীতির ব্যাপক সংস্কার হয় এবং নারীদের আরও বেশি অধিকার দেওয়া হয়।

তবে তার শাসনমালে অতীতের তুলনায় কঠোর পররাষ্ট্রনীতি গ্রহণ করে সৌদি। ইয়েমেনে হুথি বিদ্রোহীদের সঙ্গে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের যুদ্ধ তারই প্রমাণ।

২০১৭ সালে একবার গুজব উঠেছিল, সৌদি যুবরাজ ও দেশটির ডি ফ্যাক্টো নেতা মোহাম্মদ বিন সালমানের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবসরে যাবেন বাদশাহ সালমান; কিন্তু রাজপরিবারের পক্ষ থেকে সেই গুঞ্জন খারিজ করে দেওয়া হয়।

২০২০ সালে একবার গলব্লাডার অপারেশন হয় সালমান বিন আবদুল আজিজ আল সৌদের। চলতি বছর মার্চে পেসমেকারের ব্যাটারি পরিবর্তনের জন্য একবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: