Main Menu
শিরোনাম
সিলেটের ৬ উপজেলায় জেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ         তাহিরপুর সীমান্তে ভারতীয় কয়লার চালান জব্দ         দিরাইয়ে জুমার নামাজে এসে মারা গেলেন মুসুল্লি         সিলেটে ডায়রিয়ার প্রকোপ, ৭ দিনে আক্রান্ত সাড়ে ৫শ’         কুলাউড়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষণ, আটক ২         পাইলট উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ত্রাণ বিতরণ         গোয়াইনঘাটে বন্যার্তদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ         জিয়ার ৪১তম শাহাদাতবার্ষিকীতে সিলেটে বিএনপির ২দিনের কর্মসূচী         হবিগঞ্জে মন্ত্রীপরিযদ সচিব ও সাবেক তথ্য সচিব         দাউদপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা         সিলেটে ভূমি নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০         সিলেটে বন্যায় ক্ষতি ১১০০ কোটি টাকা, বেশি ক্ষতি সড়ক, কৃষি ও মাছের        

সুরমা নদীর দূষণ রোধে সিসিকের অভিযান

বৈশাখী নিউজ ডেস্ক: দেশের দীর্ঘতম নদী সুরমা পাড়ের কল কারখানা, বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে বর্জ্য ফেলে দূষিত করা হচ্ছে নদীর পানি। সংকটাপন্ন হচ্ছে নদী সুরমার পরিবেশ-প্রতিবেশ। সিলেট মহানগর এলাকায় নদী সুরমার দূষণ রোধে শুরু হয়েছে সিসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে সিসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের ভ্রাম্যামান আদালত নগরের তোপখানা-কাজিরবাজার-কানিশাইল এলাকায় এই অভিযান পরিচালনা করেন। এসময় সুরমার পাড়ে গড়ে ওঠা বিভিন্ন কারখানা, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও বাসাবাড়ি থেকে পরিবেশের জন্য ক্ষতিকারক বর্জ্য পদার্থ নদীতে ফেলার প্রমান পাওয়া যায়।

নদীর পানি দূষণ রোধে পরিচালিত ভ্রাম্যমান আদালতের এই অভিযানে চারটি প্রতিষ্ঠানকে পরিবেশ আইনে অর্থদন্ড দেওয়া হয়। এছাড়াও ভ্রাম্যমান আদালত উল্লেখিত এলাকা সমূহের ব্যবসায়ী ও বাসিন্দাদের পরিবেশ দূষণ রোধে সচেতন করেন। এবিষয়ে সতর্ক করে ভবিষ্যতে সুরমার দূষণে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে কঠোর পদক্ষেপ গ্রহনের কথাও অবহিত করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানে পরিবেশ অধিদপ্তর সিলেটের প্রতিনিধিগণ, সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল ও সিসিকের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: