Main Menu

জৈন্তাপুরে বিজিবির ধাওয়া খেয়ে পিকআপ বসতঘরে!

জৈন্তাপুর প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুর উপজেলার রামপ্রসাদ থেকে দরবস্ত রাস্তায় বিজিবির ধাওয়া খেয়ে চোরাকারবারিদের একটি পিকআপ স্থানীয় এক ব্যক্তির বসতঘরে ঢুকে পড়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সম্প্রতি চোরাকারবারী চক্রের সদস্যরা রামপ্রসাদ থেকে দরবস্ত রাস্তা ব্যবহার করে লালাখাল সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারত থেকে নাসিরবিড়ি, সিগারেট, গরু মহিষ, মাদক সামগ্রী ট্রাক, পিকআপ অটোরিকশা দিয়ে বেপরোয়া গতিতে মালামাল পরিবহন করে আসছে। মঙ্গলবার সকালে বিজিবি লালাখাল ক্যাম্পের সদস্যরা একটি চোরাইপণ্য বহনকারী সন্দেহে পিকআপকে ধাওয়া করে। বিজিবির ধাওয়া খেয়ে পালানোর সময় পিকআপ চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে রাস্তার পাশের আব্দুন নুরের বসত ঘরে ঢুকে পড়ে। এ ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় আব্দুন নূরের পরিবারের সদস্যরা। তবে পিকআপ ঘরের মধ্যে ঢুকে গেলেও ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় বিজিবি।

চারিকাটা ইউনিয়নের বাসিন্ধারা বলেন, বিজিবি ও সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী চোরাকারবারীদের সাথে সখ্যতা তৈরী হওয়ায় দিন রাত সমান ভাবে ইউনিয়নের বিভিন্ন রোড দিয়ে অহরহ ভারতীয় মালামাল পরিবহন করা হলেও কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

এ বিষয়ে জানতে লালাখাল বিজিবি ক্যাম্পে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় জানার পর ফোন কেটে দেন। পরবর্তীতে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে আর ফোন রিসিভ করেননি।

Share





Related News

Comments are Closed