Main Menu

জৈন্তাপুরে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল

জৈন্তাপুর প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে আগামি ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে সামনে রেখে ২৮ অক্টোবর বৃহস্পতিবার উৎসব মুখর পরিবেশে সকাল হতে উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য ও নারী সদস্য প্রার্থীরা নিজেদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, সুষ্ট, সুন্দর নির্বাচন পরিচালনার জন্য দুটি দপ্তরের মাধ্যমে ৫টি ইউপির মনোনয়ন পত্র বিক্রয় ও জমা নেওয়া হচ্ছে। জৈন্তাপুর, চারিকাটা ও দরবস্ত ইউপি’র প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এবং ফতেপুর ও চিকনাগুল ইউপির প্রার্থীরা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে এসব মনোনয়ন পত্র জমা দেন।

উপজেলা নিবার্চন কর্মকর্তার কার্যালয় হতে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য ও নারী সদস্য পদে প্রায় ৩৩৫টি মনোনয়ন ফরম বিক্রয় হয় এবং প্রাণী সম্পদ কর্মকতার কার্যালয় হতে ২টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও নারী সদস্য পদে প্রায় ১৮৫টি মনোনয়ন ফরম বিক্রয় হয়। আগামি ২ নভেম্বর মনোনয় পত্র দাখিলের শেষ দিন তাই প্রার্থীরা আরও মনোনয়ন পত্র সংগ্রহ করবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল হাসানাত।

অপরদিকে গত কয়েক দিনের তুলনায় ২৮ অক্টোবর সবচেয়ে বেশি মনোনয়ন পত্র দাখিল হয়েছে।

চারিকাটা ইউপির ফরিদ আহমদ, রহিম উদ্দিন, দরবস্ত ইউপির আবুল হোসেন, সহিদ আহমদ, জৈন্তাপুর ইউপির জালাল উদ্দিন, আব্দুল করিম, ফতেপুর ইউপির আনোয়ার হোসেন, নাজমুল ইসলাম, চিকনাগুল ইউপির জাহিদুল ইসলাম সহ একাধিক ভোটারের সাথে আলাপকালে তারা বলেন, নির্বাচনে সদস্য পদে প্রার্থীর সংখ্যা অতিতের নির্বাচনের তুলনায় বেশি। লক্ষ্যনীয় বিষয় নির্বাচনে প্রবীণদের তুলনায় নবীন এবং শিক্ষিত প্রার্থীরা বেশি অংশ গ্রহন করছেন।

নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৪৫ জন সদস্য ও ১৫ জন নারী সদস্য নির্বাচিত হবেন। এই পদ গুলোর বিপরীতে ইতোমধ্যে প্রায় ৫শত ২০টি মনোনয়ন পত্র বিক্রয় হয়েছে। তার মধ্যে বেশির ভাগ তরুণ ও শিক্ষিত প্রার্থীরা মনোনয়ন পত্র ক্রয় করেছেন। এসব
প্রার্থীদের মধ্যে বেশিরভাগ তরুন, শিক্ষিত, ওয়ার্ড ভিত্তিক জনপ্রিয় ও তাদের মধ্যে বেশিরভাগ প্রার্থীরা নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেন তারা। এসব প্রার্থীরা বিপুল সংখ্যক কর্মী সমর্থক নিয়ে এসে তাদের নিজ নিজ মনোনয়ন পত্র দাখিল করছেন।

Share





Related News

Comments are Closed