Main Menu

ক্যাম্পাস খোলার দাবিতে জাবিতে মশাল মিছিল

বৈশাখী নিউজ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস ১ অক্টোবরের মধ্যে খোলার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মশাল মিছিল শুরু হয়। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেন।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনের সড়কে কিছুক্ষণ অবস্থান করে। এ সময় ক্যাম্পাস খোলার দাবিতে স্লোগান দেন তারা। পরে চৌরঙ্গী চত্বরে এসে তারা সমাবেশে মিলিত হন। সমাবেশে শিক্ষার্থীরা ১ অক্টোবরের মধ্যে ক্যাম্পাস খুলে না দিলে অতীতের মতো হলের তালা ভেঙে প্রবেশ করবেন বলেও হুঁশিয়ারি দেন।

সমাবেশে শিক্ষার্থীরা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি জানান। সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ‘উপাচার্য গণমাধ্যমে বলেছেন, ১৫ অক্টোবরের পর হল খুলে দেওয়া হবে। আবার কোথাও শিক্ষার্থীদেরকে ১৫ দিন ধৈর্য ধরতে বলেছেন। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের হলগুলো যখন খুলে দিচ্ছে, সেখানে ধৈর্য ধরতে বলা আমরা মেনে নিতে পারি না।’

তিনি আরও বলেন, ‘আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দিতে হবে। না খুললে ১ অক্টোবর তালা ভেঙে হলে ওঠা হবে। এর জন্য কোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় কর্তৃপক্ষকে নিতে হবে।’

0Shares





Related News

Comments are Closed