Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

শনিবার থেকে সিলেট নগরীর ৮১টি কেন্দ্রে গণটিকা

বৈশাখী নিউজ ২৪ ডটকম: আগামী শনিবার (৭ আগস্ট) থেকে সারা দেশের মতো সিলেটেও গণটিকা প্রদান শুরু হচ্ছে। সিলেট সিটি কর্পোরেশন এলাকার ২৭টি ওয়ার্ডের ৮১টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

বুধবার (৪ আগস্ট) এসব তথ্য জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুর রহমান।

তিনি জানান, এই টিকাদান কার্যক্রমে যারা রেজিস্ট্রেশন করেননি, তারা ভোটার আইডি কার্ডের দুটি ফটোকপি নিয়ে গেলে টিকা নিতে পারবেন। প্রতিটি কেন্দ্রে দুইজন করে স্বাস্থ্যকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক থাকবেন। এসব স্বেচ্ছাসেবকদের নিয়োগ করবে সিলেট সিটি কর্পোরেশন।

তিনি আরও জানান, প্রত্যেকটি কেন্দ্রে ৬ দিনে ১ হাজার ২০০ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা আছে। সে হিসেবে নগরের ২৭টি ওয়ার্ডে ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত ৯৭ হাজার ২০০ মানুষকে টিকার আওতায় আনা যাবে।

এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, সিলেটে গড়ে প্রতিদিন ৩ হাজারের বেশি মানুষ রেজিস্ট্রেশন করছেন। আমাদের দুটি কেন্দ্রে প্রতিদিন দেড় হাজারের মতো মানুষকে আমরা টিকা দিচ্ছি। কারণ এর বেশি দিতে গেলে সমস্যা হতে পারে। সক্ষমতা ও স্বাস্থ্যবিধি মেনে টিকা দেওয়ার বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে। সেজন্য অনেকেই একটু দেরিতে টিকা নেওয়ার ম্যাসেজ পাচ্ছেন। এজন্য সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি।

কেউ রেজিস্ট্রেশন করার পর গণটিকা কার্যক্রমে গিয়ে টিকা নিতে পারবেন কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান তিনি।

ডা. জাহিদুর রহমান বলেন, ভোটার আইডি কার্ড না থাকলে কী হবে তা নিয়েও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আজ/কালের মধ্যে হয়তো সিদ্ধান্ত আসবে। আর সিলেট যেহেতু প্রবাসী অধ্যুষিত এলাকা, সেজন্য যাদের পাসপোর্ট আছে তারা পররাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশনামতো রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন।

সিলেট নগরীর বাইরের কাউকে নগরীতে এসে টিকা গ্রহণ না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে পরিমাণ টিকা নগরীতে রাখা হয়েছে তা কেবল নগরবাসীর অধিকার। অন্য জায়গা থেকে নগরীতে এসে টিকা নিলে নগরবাসী বঞ্চিত হবে।

0Shares





Related News

Comments are Closed