Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষার সময় পুনর্নির্ধারণ

বৈশাখী নিউজ ডেস্ক: ৪২তম বিসিএসের (বিশেষ) স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা শুরু হবে ১০ আগস্ট থেকে। সকাল এবং দুপুর দুই পর্বে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বের সময় পুনর্নির্ধারণ করা হয়েছে। আগের বিজ্ঞপ্তিতে দ্বিতীয় পর্বের পরীক্ষা দুপুর ১২টায় শুরুর কথা বলা হলেও বেলা ২টা থেকে এ পরীক্ষা শুরু হবে।

সোমবার (২ আগস্ট) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে ১০ আগস্ট থেকে অনুষ্ঠেয় ৪২তম বিসিএসে এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের স্থগিত মৌখিক পরীক্ষা দুটি পর্বে সকাল ১০টা এবং বেলা ২টায় (১২টার পরিবর্তে) শুরু হবে। কোভিড-১৯ পরিস্থিতির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের সুবিধার্থে সকাল ১০টায় অনুষ্ঠেয় পরীক্ষা শেষ হলে বেলা ২টা থেকে দ্বিতীয় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৪২তম বিসিএসের (বিশেষ) স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা ১০ আগস্ট থেকে পর্যায়ক্রমে আবার শুরু হবে। ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০-এর এমসিকিউ লিখিত পরীক্ষায় বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদের জন্য সাময়িকভাবে উত্তীর্ণ রেজিস্ট্রেশন নম্বরধারী ২ হাজার ৭২০ জন প্রার্থীর স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা নেওয়া হবে ১০ আগস্ট থেকে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয় আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে এ পরীক্ষা নেওয়া হবে।

এদিকে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় ৭ প্রার্থীর মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি)। ৭ প্রার্থী শারীরিক অসুস্থতার কারণে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারেননি। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে মৌখিক পরীক্ষার তারিখ ২৯ আগস্ট পুনর্নির্ধারণ করেছে পিএসসি। পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৭ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর হলো ১২০০০৬৩৫, ১৪০০১৩৪৯, ১৭০০০২৮৬, ১৩০০১৮২৫, ১৮০০০১৩৯, ১১০১০৩৫৭ ও ১১০১৬৩৭১।

পিএসসি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাসহ অন্য গুরুতর অসুস্থতার কারণে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা ২০২০-এর মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত ৭ প্রার্থী কমিশনে আবেদন করেছিলেন। আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন তাদের মৌখিক পরীক্ষার তারিখ ২৯ আগস্ট পুনর্নির্ধারণ করেছে। ওই ৭ জনকে আগস্টের ২৯ তারিখে সকাল ১০টায় মৌখিক পরীক্ষার জন্য উপস্থিত থাকতে বলা হয়েছে।

করোনা মোকাবিলায় দেশে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম (বিশেষ) বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২৬ ফেব্রুয়ারি এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হন। পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষা শুরু হলেও করোনার কারণে দুবার স্থগিত করে পিএসসি। এর মধ্যেই ৩ হাজার ৩০২ প্রার্থীর মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়। বাকি ২ হাজার ৭২০ প্রার্থীর পরীক্ষা ১০ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত চলবে।

0Shares





Related News

Comments are Closed