Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

ভূমধ্যসাগর থেকে ৯৩ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগর থেকে ৯৩ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে নারী ও শিশু রয়েছে। উদ্ধার হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে অনেকে আহত ছিলেন। জার্মানভিত্তিক সি-ওয়াচ নামের একটি এনজিও’র বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

গেল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে ভূমধ্যসাগরে সি-ওয়াচ থ্রি জাহাজ দুটি নৌকা থেকে ৩৩ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে।

মাল্টার জন্য নির্ধারিত ভূমধ্যসাগরের তল্লাশি ও উদ্ধার জোরে এ দুটি নৌকাকে লিবিয়ায় কোস্টগার্ড আটক করেছিল বলে জানিয়েছে এনজিওটি।

উদ্ধার হওয়াদের মধ্যে ৯ জন শিশু ছিল, যাদের কোনও অভিভাবক ছিল না। এর মধ্যে তিনজন বয়সে বেশ ছোট। নৌকায় ৭ মাসের এক গর্ভবতী নারীও ছিলেন। উদ্ধার হওয়া সবাই দক্ষিণ সুদান, তিউনিসিয়া, মরক্কো, আইভরিকোস্ট ও মালির বাসিন্দা।

সি-ওয়াচ জানিয়েছে, ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়াদের মধ্যে অনেকে আহত ছিলেন। আহতদের কয়েকজন গুরুতর ‘ফুয়েল বার্নের’ শিকার ছিলেন।

পেট্রোল সাগরের পানির সঙ্গে মিশে যাওয়ার পর তা কারও শরীরে লাগলে ‘ফুয়েল বার্ন’ হয়। যে ধরনের নৌকাগুলিতে অভিবাসনপ্রত্যাশীরা ভূমধ্যসাগর পাড়ি দেন সেখানে প্রায়ই ক্যান লিক করে বা উল্টে পড়ে পেট্রোল নৌকায় থাকা সাগরের পানির সঙ্গে মিশে যায়।

এদিকে ৩০ জুলাই শুক্রবার ভোরে লিবিয়ার তল্লাশি ও উদ্ধার জোনে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি কাঠের নৌকা থেকে ৬০ জনেরও বেশি ইউরোপ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে সি-ওয়াচ থ্রি। উদ্ধার হওয়াদের বেশিরভাগই লিবিয়ার নাগরিক।

0Shares





Related News

Comments are Closed