Main Menu

‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাজ্য প্রবাসী এক নারীকে হয়রানির ঘটনায় দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ। বিমানের জুনিয়র ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট (জেটিও) মোখলেছুর রহমানকে প্রত্যাহার ও কাওসার আলী মন্ডলকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আর এ অবস্থার মধ্যে ঘটনার তৃতীয় দিনে এসে এক্সেজ লাগেজের নির্ধারিত ফি পরিশোধ না করায় এবং এ বিষয়ে যাত্রী কর্তৃক সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব করায় অতিরিক্ত লাগেজ সংক্রান্ত সৃষ্ট জটিলতার কারণে সেই যাত্রী লন্ডনের ফ্লাইট মিস করেছেন বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

শনিবার (৩১ জুলাই) রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন কারণ জানানো হয়।

এতে বলা হয়- ”২৮ জুলাই, ২০২১ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সিলেট-লন্ডন ফ্লাইট নং বিজি-২০১ এর সম্মানিত যাত্রী জামিলা চৌধুরী সিলেট থেকে লন্ডন যাত্রার প্রাক্কালে, তার ভ্রমণ শ্রেণি মোতাবেক প্রাপ্য ৪০ কেজির স্থলে তিনি ৮১ কেজি অর্থাৎ, অতিরিক্ত ৪১ কেজি লাগেজ ফি পরিশোধ ছাড়া বোর্ডিং কার্ড ইস্যু করার জন্য অনুরোধ করেন। কিন্তু যাত্রী কর্তৃক এক্সেজ লাগেজের নির্ধারিত ফি পরিশোধ না করায় এবং এক্সেজ লাগেজের বিষয়ে যাত্রী কর্তৃক সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব করায়, অতিরিক্ত লাগেজ সংক্রান্ত সৃষ্ট জটিলতার কারণে তিনি লন্ডন ফ্লাইট মিস করেন।

বিষয়টি সিলেট স্টেশন ম্যানেজারের নজরে আসলে তিনি সম্মানিত যাত্রীকে তার অফিস কক্ষে বসিয়ে আলোচনাক্রমে বিষয়টি সুরাহা করেন এবং যাত্রীর চাহিদা মোতাবেক পরবর্তী ফ্লাইটে টিকেট রিসিডিউল করে দেন।

উক্ত যাত্রী কর্তৃক বোর্ডিং কার্ড ইস্যুর ডেস্কের সম্মুখে মোবাইলে ধারণকৃত ভিডিও ফুটেজ ঘটনাত্তোর সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে এ বিষয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। উক্ত ভিডিও ফুটেজের প্রেক্ষিতে সৃষ্ট বিভ্রান্তি নিরসনের লক্ষ্যে এবং পেশাদারিত্ব বিবেচনায় বিমানের পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ পরের দিন উক্ত যাত্রীর বাসভবনে যেয়ে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ ইতোমধ্যে দায়িত্বপ্রাপ্ত কর্মীদের মধ্যে একজনকে অপেশাদারিত্বমূলক আচরণের জন্য সাময়িক বরখাস্ত এবং অপর একজনকে সিলেট স্টেশন হতে প্রত্যাহার করেছে। প্রকৃত ঘটনা তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সম্মানিত যাত্রীকে তার ইচ্ছানুযায়ী বিমানের পরবর্তী ফ্লাইটে লন্ডন পাঠানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।”

বিমানের সিলেটের জেলা ম্যানেজার ফারুক আলম জানিয়েছেন, ভুক্তভোগী ওই নারী আগামী ৪ আগস্ট বেলা ২টা ৪০ মিনিটের ফ্লাইটে লন্ডন যাবেন। বিমানের পক্ষ থেকে ওই মহিলার সাথে দেখা করে তাকে সমবেদনা জানানোর পাশাপাশি অন্য ফ্লাইটে তাকে লন্ডন পৌঁছে দেবার অনুরোধ করা হয়েছিল।

ভুক্তভোগী যুক্তরাজ্য প্রবাসী নারী জামিলা চৌধুরী জানিয়েছেন, বিমানের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল শুক্রবার রাতে তার কাছে দু:খ প্রকাশ করলেও তিনি ‘ফাইট’ চালিয়ে যাবেন। তিনি বলেন, বিমানের ‘দোষী’ কর্মকর্তারা আমার চোখের পানির দাম দিতে পারবে না। তিনি বলেন, বিমানের স্টেশন ম্যানেজারসহ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত তিনি লড়াই চালিয়ে যাবেন। টিকেট রিইস্যুর জন্য তাকে আরটি পিসিআর টেস্ট ছাড়াও হোটেল কোয়ারেন্টাইন বাবদ অতিরিক্ত অর্থ পরিশোধ করতে হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বাবার অসুস্থতার খবর পেয়ে লন্ডনে সন্তানদের রেখে দেশে এসেছিলেন জামিলা চৌধুরী। গত বুধবার (২৮ জুলাই) সিলেট থেকে লন্ডন সরাসরি ফ্লাইটে বাংলাদেশ বিমানের বিজি-২০১ এ তার যুক্তরাজ্য ফেরার কথা ছিল। কিন্তু ওসমানী বিমানবন্দরের কতিপয় কর্মকর্তার অসৌজন্যমূলক ও অন্যায় আচরণের জন্য ওই দিন তিনি যুক্তরাজ্য যেতে পারেননি বলে অভিযোগ তাঁর।

Share





Related News

Comments are Closed