Main Menu

সিলেট নগরীতে আরো ৯টি টিকাদান কেন্দ্র চালু হচ্ছে

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে নগরীতে আরো ৯টি টিকাদান কেন্দ্র অনুমোদনের অপেক্ষায় রয়েছে। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর পক্ষ থেকে এ সংক্রান্ত প্রস্তাবনা এরই মধ্যে প্রেরণ করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরে।

নগরীতে বর্তমানে সিলেট এম এ জি ওসমানী হাসপাতাল ও বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে করোনার টিকা দেয়া হচ্ছে। প্রস্তাবিত ৯টি নিয়ে সিলেট নগরীতে টিকা কেন্দ্রের সংখ্যা দাঁড়াবে-১১টি।

প্রস্তাবিত টিকাদান কেন্দ্রগুলো হচ্ছে- নগর ভবন, মাতৃমঙ্গল হাসপাতাল, ধোপাদিঘীর উত্তর পাড় বিনোদিনী নগর স্বাস্থ্য কেন্দ্র, বাগবাড়ী নগর স্বাস্থ্য কেন্দ্র, আখালিয়া বীরেশ চন্দ্র নগর স্বাস্থ্য কেন্দ্র, কদমতলী নগর স্বাস্থ্য কেন্দ্র, কাজীটুলা সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড় সূর্যের হাসি ক্লিনিক এবং শাহজালাল উপশহর স্বাস্থ্য কেন্দ্র।

সিসিক-এর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম সুমন জানিয়েছেন, উদ্ভূত চাপ মোকাবেলা ও টিকাদান কার্যক্রমে গতিশীলতা আনতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। তিনি জানান, সিসিকের ওই প্রস্তাবনা এ সপ্তাহের মধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন পেতে পারে। এসব টিকাদান কেন্দ্র পরিচালনায় ইতোমধ্যে ৪০ জন স্বাস্থ্যকর্মীর প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

Share





Related News

Comments are Closed