Main Menu

জকিগঞ্জে হেফাজতের ৮ নেতাকর্মী গ্রেপ্তার

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের জকিগঞ্জ থেকে হেফাজত ইসলামের ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনল হককে গ্রেপ্তারকে কেন্দ্র করে নৈরাজ্য ও নাশকতা সৃষ্টির অভিযোগে মামলা দায়েরের পর তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার নাশকতা সৃষ্টি ও জনমনে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে হেফাজত, বিএনপি ও জামায়াতের ১৭ নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাতনামা অন্তত ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। ওই রাতেই মামলার আসামী বিএনপি, জামায়াত শিবির, হেফাজতের ৮জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জকিগঞ্জ উপজেলার মাইজগ্রামের মৃত আব্দুল হকের ছেলে সাহাব উদ্দিন (৩০) ও জাকারিয়া (৩২), মৃত মনজির আলী সানাই মিয়ার ছেলে মঞ্জুর আহমদ (৪৮) ও শাহ মর্তুজ আলী রাজু (৪০), খিলোগ্রামের মৃত মইন উদ্দিনের ছেলে জিল্লুর রহমান (৫০) ও হুমায়ন আজাদ (৪৫), আব্দুল হামিদের ছেলে নুরুল হক খান (৪৭) জমির উদ্দিনের ছেলে কামিল আহমদ (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মামনুল হকের গ্রেপ্তারকে ক্রন্দ্র করে সোমবার রাত ১০টায় জকিগঞ্জের শাহগলী এলাকায় হেফাজত, বিএনপি ও জামায়াত শিবির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে নাশকতার চেষ্টা চালায়। জনমনে ভয়ভীতি প্রদর্শণ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়াতারা করার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম জানান, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নাশকতা করার দায়ে সোমবার রাতে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলার অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

 

Share





Related News

Comments are Closed