Main Menu
শিরোনাম
জুড়ীতে কলেজ ছাত্রীর আত্মহত্যা         জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, গ্রেপ্তার ২         বড়লেখায় দেবরের হাতে ভাবী খুন, দেবর গ্রেপ্তার         গোলাপগঞ্জে মন্দিরে ধর্ষণ চেষ্টার কোনো ঘটনাই ঘটেনি         বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬২         বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান, প্রেমিকার বাড়িতে প্রেমিকের আত্মহত্যা         সিলেটে আরও ৭৯ জনের দেহে করোনা শনাক্ত         কোভিড যোদ্ধা ডা: মঈন উদ্দিনের মৃত্যুর এক বছর         বিশ্বনাথে কঠোর লকডাউন, মাঠে পুলিশ প্রশাসন         বিশ্বনাথে প্রতিপক্ষের লাঠির আঘাতে মহিলা নিহত         বিশ্বনাথে ৩৬ কেজি গাঁজাসহ দুই যুবক আটক        

সিলেটে জামায়াতের সেলাই মেশিন বিতরণ

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, জনকল্যাণমুখী অর্থব্যবস্থা ব্যাতিত দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। জামায়াতে ইসলামী যে ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের লক্ষ্যে কাজ করছে তার মূলে রয়েছে জনকল্যাণমুখী যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা। আমাদের মনে রাখতে হবে শুধুমাত্র মানুষকে দেখানোর জন্য যাকাত প্রদান নয়, বরং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচন করাই যাকাত ভিত্তিক অর্থব্যবস্থার মুল লক্ষ্য। বিত্তবানদের উপর দরিদ্র মানুষের হক রয়েছে। আর সেই হক পরিশোধের প্রধান মাধ্যম হলো যাকাত। কিন্তু যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা না থাকায় সঠিকভাবে যাকাত আদায় হচ্ছেনা। ফলে দরিদ্র মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। জামায়াতে ইসলামী ধনী-গরীবের বৈষম্য দুর করে সমাজ থেকে দারিদ্রতা দুরীকরণে প্রতি বছর নিজস্ব ব্যবস্থাপনায় যাকাত সংগ্রহ করে তা দিয়ে গঠিত জনকল্যাণ তহবিল থেকে দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে থাকে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

মঙ্গলবার সিলেট মহানগর জামায়াতের জনকল্যাণ তহবিল থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে দারিদ্র বিমোচনের লক্ষ্যে ২৬ জন নারী ও পুরুষের মাঝে সেলাই মেশিন তুলে দেয়া হয়।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, শিক্ষাবিদ উপাধ্যক্ষ আব্দুস শাকুর, লেখক ও গবেষক জাহেদুর রহমান চৌধুরী, জামায়াত নেতা হাফিজ মশাহিদ আহমদ প্রমূখ।

 

 

0Shares





Related News

Comments are Closed