Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

প্রকাশ হয়েছে ‘যুদ্ধদিনের আত্মস্মৃতি’

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক বীর প্রতীকের মুক্তিযুদ্ধকালীন স্মৃতি নিয়ে একটি গ্রন্থ বেরিয়েছে। যুদ্ধদিনের আত্মস্মৃতি নামের এ গ্রন্থটি’র প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, এটি একটি অনন্য দলীল, ইতিহাসের অংশ। এভাবে মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণ করা গেলে জাতি ইতিহাস বিকৃতি থেকে রেহাই পাবে। আর ভবিষ্যৎ প্রজন্ম পাবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। যা পরে তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে সিলেটের একটি হোটেলের হল রুমে এ প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। অনুষ্ঠানে আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন যুদ্ধদিনের আত্মস্মৃতি গ্রন্থের লেখক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালিক বীর প্রতীক।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর সয়ফুল আমিন বাকের, পান্ডুলিপি প্রকাশনের স্বত্বাধিকারী বায়েজীদ মাহমুদ ফয়সল।

অনুষ্ঠানে সাংবাদিক আল আজাদ গ্রন্থটির উপর মুল আলোচনা করেন। শুরুতে স্বাগত বক্তব্য দেন গ্রন্থের উদ্যোক্তা ও সম্পাদক মো. ফয়ছল আলম। কোরআন থেকে তেলাওয়াত করেন দুলাল আহমদ। অনুষ্ঠান উপস্থাপনা করেন আবৃত্তিকার আবু জাফর মোহাম্মদ সালেহ।

0Shares





Related News

Comments are Closed