Main Menu
শিরোনাম
সিলেটে কলহের জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক         সিলেটে ঘন ঘন দুর্ঘটনার প্রতিবাদে তিন উপজেলাবাসীর অবস্থান         ভারতে কারাভোগের পর দেশে ফিরলেন ৬ বাংলাদেশি         সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত, সুস্থ ২০         সুনামগঞ্জে উদ্বোধনের আগেই ভেঙে পড়লো সেতু!         হবিগঞ্জে আ.লীগ প্রার্থী সেলিম বিজয়ী         সিলেটে দুর্ঘটনাস্থলে কাফনের কাপড় পড়ে অবরোধ, ৫ দাবি         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা        

কমলগঞ্জে ‌‘আল্ট্রা ট্রেইল ম্যারাথন’ ২৯ জানুয়ারি

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে আগামী ২৯ জানুয়ারি ১৭টি দেশের ৭ শতাধিক রানারদের অংশ গ্রহনে প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হবে।

বিটিআরএ (বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন) সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটির (এসএনআরসি) আয়োজনে এ ম্যারাথন হবে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) শমশেরনগর আরপি টাওয়ারে মিট দা প্রেস-এর মাধ্যমে আয়োজকরা এ তথ্য জানান।

শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মিট দা প্রেসে লিখিত তথ্য উপস্থাপন করেন শমশেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন কমিটির সদস্য সচিব নবিল শমশেরী।

লিখিত বক্তব্যে জানা যায়, ২৯ জানুয়ারী ৩টি ধাপে যথাক্রমে ১০ কি.মি, ২১.১ কি.মি. ও ৫০ কি.মি. দূরত্বের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্টিত হবে। এদিন ভোর ৫ টায় অংশ গ্রহনকারী রানার শমশেরনগর চা বাগান ফুটবল মাঠে এসে রিপোর্ট করবেন।

ভোর সাড়ে ৫টায় প্রথমে শুরু হবে ৫০ কি.মি, ভোর ৬টায়, ২১ দশমিক ১ কি.মি ভোর সাড়ে ৬টায় এবং সব শেষে শুরু হবে ১০ কি.মি. দূরত্বের রানিং। রানাররা ট্রেইল রান করে শমশেরনগর চা বাগান মাঠে আসবেন। পরে বিকাল ৩টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।

আয়েজক কমিটির সদস্য সচিব নবিল শমশেরী আর বলেন, প্রথমবারের মত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা, ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জনসহ বাংলাদেশের ৭ নারী-পুরুষ সমন্বয়ে ৭ শতাধিক রানার নিবন্ধন সম্পন্ন করেছেন।

বাংলাদেশের পতাকা বহনকারী যারা বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছেন এমন বেশ কয়েকজন রানারও এ আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন। দেশী-বিদেশী রানারদের অংশ গ্রহনে আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী, স্থানীয় প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ ম্যারাথন হচ্ছে বলে আয়োজক কমিটি জানান।

অংশগ্রহনকারী রানাররা স্থানীয় রিসোর্ট, গেষ্ট হাউজ সমূহ ও শ্রীমঙ্গলের অনেকগুলো রিসোর্ট ও গেষ্ট হাউজ ২৮ ও ২৯ জাুনয়ারির জন্য আগাম বুকিং করে নেওয়া হয়েছে। চা বাগান ও পাহাড়ের বেষ্টিত এলাকায় এ আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরা তাদের লক্ষ্য।

 

0Shares





Related News

Comments are Closed